English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

মেসির নাম বলে অপহরণকারীর হাত থেকে রক্ষা পেলেন বৃদ্ধা

- Advertisements -

গত অক্টোবরে ইসরাইলে হামলা চালিয়েছিল ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। হামলার পাশাপাশি দুই শতাধিক ব্যক্তিকে অপহরণও করে তারা। এ সময় মেসির নাম বলে অপহরণকারীদের হাত থেকে রক্ষা পান ৯০ বছর বয়সী বৃদ্ধা ইস্টার কুনিও।

সম্প্রতি এই ঘটনা নিয়ে কথা বলেছেন কুনিও। জানা গেছে, সেদিন কিব্বুতজ শহরে নিজের বাসায় ছিলেন কুনিও। হঠাৎ করে তার বাসায় হামলা চালায় হামাসের সদস্যরা। তারা কুনিও ও তার পরিবারের সদস্যদের অপহরণ করে ফিলিস্তিনে নিয়ে যাওয়ার চিন্তা করেছিল। তখন মেসির নাম বলায় বেঁচে যান ৯০ বছরের ওই বৃদ্ধা।

এক সাক্ষাৎকারে কুনিও বলেন, আমি তাকে বললাম আমার সাথে কথা না বলতে কারণ আমি তাদের ভাষা বুঝি না। আমি তখন স্প্যানিশ ভাষায় কথা বলি, যা আর্জেন্টিনারও ভাষা। তখন সে আমাকে জিজ্ঞেস করে আর্জেন্টিনা কি? তখন আমি বলি, তুমি কি ফুটবল দেখো?

‘সে জানায় ফুটবল দেখতে পছন্দ করে, তখন আমি তাকে বলেছিলাম যে আমি মেসির দেশ থেকে এসেছি। এটা শুনে সে অবাক হলো কিছুটা, আমাকে বলে সে মেসিকে ভালোবাসে। এরপর সে অস্ত্রটা আমাদের কাঁধে রাখে এবং তার বন্দুক আমাকে দেয়। এরপর আমাকে শান্তির চিহ্ন দেখাতে বলে এবং আমার সঙ্গে ছবি তোলে।’

যুদ্ধের মাঝে কুনিওর পরিবারের কয়েকজন ছাড়া পেলেও এখনও আটকে আছে তার নাতিরা । নাতিদের উদ্ধারে মেসির কাছে সাহায্যের আবেদনও জানিয়েছেন ইস্টার, এখন আমার আকুতি, মেসি এটা যদি দেখে এবং কোনোভাবে সে যদি জানে যে তার কারণে আমার জীবন বেঁচেছে।

‘আমি তাকে বলবো, সে যেন আমার নাতিদের উদ্ধারে সাহায্য করে, তারা এখনো অপহৃত। তারা ভালো ছেলে। তাদের নাম ডেভিড ও এরিয়েল।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন