English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

মেয়ে ইভাঙ্কার সাক্ষ্য প্রত্যাখ্যান করলেন ট্রাম্প

- Advertisements -

২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে ‘অভ্যুত্থানচেষ্টার’ কলকাঠি নেড়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কংগ্রেসনাল এক তদন্ত কমিটির সামনে এই বক্তব্য উঠে এসেছে।

ওইদিন আইনপ্রণেতারা নির্বাচনে জো বাইডেনের বিজয় অনুমোদনে সমবেত হলে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল ভবনে ঢুকে যান। প্রায় এক বছর তদন্তের পর ডেমোক্র্যাট নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভের সিলেক্ট কমিটি বৃহস্পতিবার সন্ধ্যায় শুনানি শুরু করে। এটি শুরু হয় ট্রাম্পের ঘনিষ্ঠদের দেওয়া সাক্ষ্যের ভিডিও প্রচারের মধ্য দিয়ে। শুনানিতে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের বক্তব্যের রেকর্ডিং শোনানো হয়েছে।

Advertisements

ব্যাপক ভোট জালিয়াতির ভিত্তিহীন দাবি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর মেয়ে ইভাঙ্কার ওপর চটেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের মেয়ে ভোটে জালিয়াতির অভিযোগ অস্বীকার করেন।

ইভাঙ্কা বলেছেন, তিনি বারবার ট্রাম্পকে বলেছেন- ব্যাপক ভোট জালিয়াতির যে অভিযোগ ট্রাম্প তুলেছেন, তা ঠিক নয়। আর তিনি নির্বাচনে হেরেছেন।

এ ছাড়া গত এপ্রিলে কমিটির কাছে ইভাঙ্কা ট্রাম্পের সাক্ষ্যের একটি ভিডিও দেখানো হয়। তাতে তার কাছে বিল বারের মন্তব্যের বিষয়ে জানতে চাওয়া হয়। ইভাঙ্কা বলেন, আমি অ্যাটর্নি জেনারেল বারকে সম্মান করি। তাই তিনি যা বলছেন, তা আমি মেনে নিয়েছি।

Advertisements

মেয়ের ভিডিওটি সামনে আসার পর নিজের সোশ্যাল মিডিয়া সাইটে ক্ষোভে ফেটে পড়েন ট্রাম্প। শুক্রবার এই তদন্তকে ‘শয়তান খোঁজা’ আখ্যা দেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ইভাঙ্কা ট্রাম্প নির্বাচনের ফলাফল দেখার বা গবেষণার সঙ্গে জড়িত ছিলেন না। তিনি অনেক আগেই বের হয়ে গেছেন এবং আমার মতে, শুধু বিল বার এবং অ্যাটর্নি জেনারেল হিসেবে তার অবস্থানের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার চেষ্টা করছেন। নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে আবারও জোর দিয়ে ট্রাম্প বিল বারকে ‘কাপুরুষ’ আখ্যা দেন।

ইভাঙ্কা ট্রাম্প তার বাবার প্রশাসনে প্রেসিডেন্টের উপদেষ্টা ছিলেন এবং ক্যাপিটলে হামলা শুরুর আগে হোয়াইট হাউসের বাইরে ট্রাম্প যে সমাবেশ করেছিলেন, তাতে তার সঙ্গেও ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন