English

29 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
- Advertisement -

মোদিকে অভিনব উপায়ে জন্মদিনের ‘উইশ’ তরুণীর

- Advertisements -

জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সংস্কৃত ভাষায় গান গেয়ে শুভেচ্ছা জানালেন এক তরুণী। দিল্লি মেট্রো উদ্বোধনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে মেট্রোতে বসে সংস্কৃত ভাষায় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান ওই যাত্রী।

Advertisements

রোববার ৭৩ তম জন্মদিনে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করেছেন মোদি। এদিন সকালে দিল্লি এয়ারপোর্ট মেট্রো এক্সপ্রেস লাইনের নতুন অংশের উদ্বোধন করেন মোদি। দ্বারকা সেক্টর ২১ থেকে নতুন মেট্রো স্টেশন ‘যশোভূমি দ্বারকা সেক্টর ২৫’ পর্যন্ত উদ্বোধন করেন। তারপর নয়াদিল্লিতে ‘ইন্ডিয়া ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সপো সেন্টার’ উদ্বোধনের জন্য মেট্রো ধরেন। যাত্রীদের পাশে বসেন। মেট্রোয় সফরের সময় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান যাত্রীরা। হাসিমুখে ‘হ্যাপি বার্থডে’ বলতে থাকেন অনেকেই। মোদির সঙ্গে সেলফি তোলেন।

Advertisements

এ সময় সংস্কৃতে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সকলের নজর কেড়ে নেন ওই তরুণী। মোদি যে আসনে বসেছিলেন, সেটার ঠিক পাশের আসনেই ওই তরুণী বসেছিলেন। হাসিমুখে মোদিকে তিনি বলেন, ‘আজ আপনার জন্মদিন। আপনাকে সংস্কৃত ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানাতে চাই।’ তারপর হাতে তালি দিয়ে সংস্কৃতি ভাষায় মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে থাকেন। শুভেচ্ছা শুনে মোদির মুখেও হালকা হাসির রেশ দেখা যায়।

ওই তরুণী সংস্কৃতে যে গান গেয়েছেন, বাংলায় সেটার অর্থ হল, ‘প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা। আজকের দিনটা যেন আপনার জন্য আনন্দ এবং সমৃদ্ধি বয়ে আনে। ঈশ্বরের কাছে আপনার দীর্ঘায়ু কামনা করছি। ঈশ্বর যেন সর্বদা আপনাকে রক্ষা করেন। আপনি চিরকাল যেন মহৎ কাজ করে যেতে পারেন। আপনার জীবন পরিপূর্ণ হয়ে উঠুক।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন