English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

মোদিকে নিয়ে মন্ত্রীর বিরূপ মন্তব্যে ভারতে তোলপাড়

- Advertisements -
Advertisements

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে মালদ্বীপের মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতাদের কটূক্তির জেরে তোলপাড় চলছে গোটা ভারতে। গত শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে মোদিকে ‘জোকার’ এবং ‘পুতুল’ বলে আখ্যা দেন মালদ্বীপের যুব ক্ষমতায়ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মরিয়াম শিউনা। একই সঙ্গে দেশটির দাপুটে নেতা জাহিদ রামিজও গোটা ভারতকে দুর্গন্ধযুক্ত বলে কটাক্ষ করেন। খবর এনডিটিভির।

Advertisements

মন্তব্যটি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে মন্ত্রী সরিয়ে নিলেও দুই দেশের ভঙ্গুর সম্পর্ক আরও তিক্ত হতে শুরু করেছে। এরই মধ্যে অসন্তোষ প্রকাশ করা হয়েছে মালদ্বীপের কাছে। মূলত গত বছরের শেষ দিকে মালদ্বীপের প্রেসিডেন্ট পদে চীনপন্থি হিসেবে পরিচিত নেতা মোহাম্মদ মুইজ্জু ক্ষমতায় আসার পর থেকেই বাড়তে থাকে ভারত-মালদ্বীপের সম্পর্কের টানাপোড়েন।

সম্প্রতি ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল লাক্ষাদ্বীপ সফরে যান নরেন্দ্র মোদি। সেই ভিডিও ভারতীয় এক নাগরিক পোস্ট করে লিখেন, ‘দারুণ পদক্ষেপ! এটা চীন সরকারের নতুন পুতুল মালদ্বীপের জন্য বড় ধাক্কা। তাছাড়া, এর ফলে লাক্ষাদ্বীপে পর্যটন বাড়বে। এই ভারতীয় নাগরিকের বক্তব্যের জবাব দিতে গিয়েই ওই মন্তব্য করেন জাহিদ রামিজ।
তিনি পাল্টা পোস্ট করে লিখেন, ‘সত্যিই ভালো পদক্ষেপ। কিন্তু আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা ভুল হবে। আমরা যে পরিষেবা দিই, তা ওরা কীভাবে দেবে? কীভাবে ওরা এত পরিচ্ছন্ন হবে? চিরকালীন দুর্গন্ধই তো সব থেকে বড় সমস্যা।’ এই মন্তব্যের পর তোলপাড় শুরু হয় ভারতে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন