English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

মোদীর সমালোচনা: সাংবাদিককে লন্ডন যেতে বাধা

- Advertisements -

ভারতের প্রখ্যাত সাংবাদিক ও অধিকারকর্মী রানা আইয়ুব। লন্ডনের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ফ্লাইটে ওঠার কথা ছিল তার। কিন্তু এই সাংবাদিককে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি। রানা আইয়ুব নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। বুধবার (৩০ মার্চ) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisements

জানা গেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হিন্দু জাতীয়তাবাদী সরকারের সমালোচক রানা আইয়ুবের প্রথমে লন্ডনে তারপর বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে ইতালি যাওয়ার কথা ছিল।

আইয়ুব এক টুইট বার্তায় জানান, মুম্বাইয়ের অভিবাসন কর্মকর্তারা আমাকে ফ্লাইটে উঠতে বাধা দিয়েছে। তাছাড়া দেশটির ইডি এক ইমেইলের মাধ্যমে তাকে তলব করেছে। আর্থিক অনিয়মের তদন্তকারী এ প্রতিষ্ঠানটি বিমানবন্দরে পৌঁছানোর এক ঘণ্টা পরে এ মেইল পাঠায় বলেও জানিয়েছেন তিনি।

প্রখ্যাত এই সাংবাদিককে লন্ডনের উদ্দেশ্য বিমানবন্দরে যাওয়ার পরে বাড়ি ফিরে যেতে বলা হয়। গার্ডিয়ান পত্রিকার এক অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি তার সেখানে পুরস্কার গ্রহণের কথা ছিল।

Advertisements

এদিকে ইডির একটি সূত্র জানায়, আইয়ুবকে ফ্লাইটে ওঠা থেকে বিরত রাখা হয়েছে কারণ তিনি দুইটি তলবের মধ্যে একটিতে সাড়া দিয়েছেন। এরপরই তার বিরুদ্ধে সতর্কতা জারি করা হয়। যদিও আইয়ুব এরই মধ্যে সব ধরনের তথ্য ইডির কাছে জমা দেওয়ার কথা জানিয়েছেন।

ইডি হচ্ছে ভারতের কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন একটি প্রতিষ্ঠান। যেটি অর্থপাচারের অভিযোগে ৩৭ বছর বয়সী ওয়াশিংটন পোস্টের নিয়মিত কলাম লেখকের বিরুদ্ধেও তদন্ত করছে। গত মাসে এটি তার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন