English

32 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

যুক্তরাষ্ট্রে আকস্মিক বন্যায় ৯ জনের মৃত্যু

- Advertisements -

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড় আইডার প্রভাবে ভারি বৃষ্টি এবং আকস্মিক বন্যায় কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। অনেক লোকজন নিজেদের বাড়ি-ঘরে বন্যার পানিতে আটকা পড়েছেন।
এদিকে পানিতে ভেসে যাওয়া একটি গাড়ি থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে নিউইয়র্ক এবং নিউ জার্সিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এই দুর্যোগকে ‘ঐতিহাসিক আবহাওয়া পরিস্থিতি’ বলে উল্লেখ করেছেন নিউইয়র্ক সিটির মেয়র বিল ডে ব্লাসিও। নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে মাত্র এক ঘণ্টায় কমপক্ষে ৮ সেন্টিমিটার বা ৩ ইঞ্চি বৃষ্টি হয়েছে।

Advertisements

নিউইয়র্কের প্রায় সব সাবওয়ে লাইন বন্ধ রাখা হয়েছে। এছাড়া অপ্রয়োজনীয় যানবাহন রাস্তায় বের না করার নির্দেশ দেওয়া হয়েছে। নিউইয়র্ক এবং নিউ জার্সির অনেক ফ্লাইট এবং রেল সেবা বাতিল করা হয়েছে।

নিউ জার্সির প্যাসেইক শহরের মেয়র হেক্টর লোরা সিএনএনকে জানিয়েছেন, বন্যার পানিতে ভেসে যাওয়া একটি গাড়ি থেকে ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Advertisements

এনবিসি নিউইয়র্ক এক প্রতিবেদনে জানিয়েছে, নিউ জার্সিতে কমপক্ষে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এনবিসি এবং এএফপির এক প্রতিবেদন বলছে, নিউইয়র্ক সিটিতে সাতজনের মৃত্যু হয়েছে। নিউইয়র্ক সিটিতে প্রাণ হারানোদের মধ্যে দুই বছর বয়সী এক শিশুও আছে। ভয়াবহ বন্যার কারণে রাস্তাঘাটে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়েছে।

সামাজিক মাধ্যমে বিভিন্ন স্থানের ছবি ছড়িয়ে পড়েছে। সাবওয়ে স্টেশন, লোকজনের বাড়ি-ঘরে বন্যার পানি ঢুকে গেছে এবং রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। এদিকে নিউ জার্সির কিয়ার্নিতে একটি ভবনের ছাড় ধসে পড়েছে। পুলিশ জানিয়েছে, সে সময় সেখানে বেশ কয়েকজন ছিল। উদ্ধারকারী কর্মীরা ঘটনাস্থল থেকে লোকজনকে উদ্ধারের চেষ্টা করছেন। তবে এটা এখনও পরিষ্কার নয় যে, কেউ হতাহত হয়েছে কীনা।

লুইজিয়ানা অঙ্গরাজ্যে ২৪০ কিলোমিটার বা ১৫০ মাইল বেগে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় আইডা। তারপর থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টি ও আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়। ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই লোকজনকে নিরাপদে আশ্রয় নিতে বলা হয়েছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন