English

34 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
- Advertisement -

যুক্তরাষ্ট্রে মধ্য আকাশে দুই বিমানের সংঘর্ষ

- Advertisements -

যুক্তরাষ্ট্রে মধ্য আকাশে দুটি বিমানে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  ক্যালিফোর্নিয়ার একটি বিমানবন্দরের ওপর এই দুর্ঘটনায় প্রাণহানিরও ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম নিউজউইক এক প্রতিবেদনে আজ এ তথ্য জানায়।

Advertisements

বৃহস্পতিবার দুপুরে ক্যালিফোর্নিয়ার ওয়াটসনভিল মিউনিসিপাল বিমানবন্দরে এ ঘটনা ঘটে। সান জোস থেকে ৫০ মাইল দক্ষিণের শহরটিতে ৫০ হাজারেরও বেশি মানুষ বাস করে। কর্তৃপক্ষ এখনো মোট মৃত্যুর সংখ্যা নিশ্চিত করতে পারেনি। তবে আন্তর্জাতিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের তথ্য মতে, এ ঘটনায় অন্তত দুইজন মারা গেছেন।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, একটি এক ইঞ্জিনের সেসনা ১৫২ এবং একটি যমজ-ইঞ্জিনের সেসনা ৩৪০ বিমানের মধ্যে এই সংঘর্ষ হয়।  দুটি বিমানের পাইলটই বিমানবন্দরের দিকে যখন যাচ্ছিলেন তখনই বিমান দুটিতে সংঘর্ষ ঘটে। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনও এ ঘটনায় একাধিক প্রাণহানির তথ্য দিয়েছে।

Advertisements

কর্মকর্তারা জানান, সেসনা ১৫২ বিমানটিতে একজন এবং সেসনা ৩৪০ বিমানটিতে দুজন ছিলেন। আবাসিক এলাকার একটি রাস্তার কয়েক গজ দূরে একটি বিমান আছড়ে পড়ে। তবে সেখানে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। আরেকটি বিমানকে বিধ্বস্ত অবস্থায় বিমানবন্দরের হ্যাঙ্গারে পড়ে থাকতে দেখা যায়।

এফএএ এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) দুর্ঘটনার তদন্ত শুরু করেছে। এ ছাড়া ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল দুর্ঘটনার স্থানের চারপাশের রাস্তা বন্ধ করে দিয়েছে। ওয়াটসনভিলের এই বিমানবন্দরে মাত্র দুটি রানওয়ে রয়েছে এবং এখানে কোনো বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করা হয় না। ক্যালিফোর্নিয়ায় প্রকাশিত দৈনিক স্যান্টা ক্রুজ সেন্টিনেলের ২০১৮ সালের এক প্রতিবেদনের তথ্য অনুযায়ী গত ৩০ বছরে এনটিএসবি ওয়াটসন ভিলের বিমানবন্দরের ১৯টি দুর্ঘটনা নিয়ে তদন্ত করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন