English

24 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
- Advertisement -

যুদ্ধের মধ্যেই ইউক্রেনে তীব্র তুষারঝড়, নিহত ১০

- Advertisements -

রাশিয়ার আক্রমণের মধ্যেই ইউক্রেনে এবার আঘাত হেনেছে তীব্র তুষারঝড়। এতে এ পর্যন্ত অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। ইউক্রেনীয় স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো মঙ্গলবার (২৮ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisements

গত রোববার থেকে দেশটিতে চলছে ভারী তুষারপাত, সঙ্গে রয়েছে ঝড়ো বাতাসও। এতে বন্ধ হয়ে গেছে রাস্তাঘাট। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন হাজারও মানুষ।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইউক্রেনের দক্ষিণাঞ্চল, বিশেষ করে কৃষ্ণসাগর সংলগ্ন ওডেসা। বরফাচ্ছাদিত রাস্তায় চলতে গিয়ে ছিটকে পড়েছে বহু গাড়ি এবং বাস। সেগুলোকে উদ্ধার করতে গিয়ে তীব্র বাতাসের কারণে হিমশিম খেতে হচ্ছে পুলিশকে।

ক্লাইমেনকো টেলিগ্রাম অ্যাপে লিখেছেন, বাজে আবহাওয়ায় ওডেসা, খারকিভ, মাইকোলাইভ এবং কিয়েভ অঞ্চলে ১০ জন মারা গেছেন। আহত হয়েছেন দুই শিশুসহ আরও ২৩ জন।

Advertisements

তুষারঝড়ে ইউক্রেনের ১১টি অঞ্চলের অন্তত ৪১১টি বাড়ি বিদ্যুৎবিচ্ছন্ন হয়ে পড়েছে। বিপদ থেকে উদ্ধার করা হয়েছে দেড় হাজারের বেশি যানবাহন।

ওডেসা অঞ্চলের গভর্নর ওলেহ কিপার জানিয়েছেন, বিরূপ আবহাওয়ায় সেখানে পাঁচজন মারা গেছেন। এছাড়া, তুষারে আটকে পড়া থেকে উদ্ধার করা হয়েছে ২ হাজার ৫০০ জনের বেশি মানুষকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন