English

30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে দেখা করতে চান জেলেনস্কি

- Advertisements -

গত ২৪ ফেব্রুয়ারি থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি অঞ্চল ও নগরী নিজেদের দখলে নিয়ে রাশিয়া। বর্তমানে ইউক্রেনীয় পূর্বাঞ্চলীয় লুহানস্ক ও ডোনেটস্ক (যা ডোনবাস নামে পরিচিত) ব্যাপক অভিযান চালাচ্ছে রাশিয়া।

এই পরিস্থিতিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, যুদ্ধের অবসানে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করতে ইচ্ছুক।

Advertisements

সোমবার সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে ভিডিও লিংকের মাধ্যমে দেওয়া ভাষণে জেলেনস্কি এ কথা বলেন।

জেলেনস্কি বলেন, পুতিনই একমাত্র রুশ কর্মকর্তা, যুদ্ধের অবসান কীভাবে করা যায়, সে বিষয়ে তার সঙ্গেই আলোচনা করতে ইচ্ছুক আমি।

Advertisements

একজন দোভাষীর মাধ্যমে জেলেনস্কি বলেন, “রাশিয়ান ফেডারেশনের সব সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট। তাই আমরা যদি ব্যক্তিগতভাবে পুতিন ছাড়া এ যুদ্ধের সমাপ্তির বিষয়ে কথা বলি, তাহলে সিদ্ধান্ত নেওয়া যাবে না।”

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট ছাড়া দেশটির আর কারও সঙ্গে কোনও ধরনের বৈঠকের বিষয়টি তিনি মেনে নিতে পারেন না।

জেলেনস্কি বলেন, যুদ্ধ বন্ধের বিষয়ে একমাত্র পুতিনের সঙ্গেই আলোচনা হতে পারে। অন্য কোনও বিষয়ে দেশটির অন্য কারও সঙ্গে বৈঠকের কোনও ভিত্তি নেই। 

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন