English

21 C
Dhaka
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
- Advertisement -

রকেট হামলায় কেঁপে উঠল বাগদাদের মার্কিন দূতাবাস

- Advertisements -

ইরাকের রাজধানী বাগদাদের নিশ্ছিদ্র নিরাপত্তাবেষ্টিত গ্রিনজোনে আবারও রকেট হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার পরপর চারটি রকেট আঘাত হানে এই গ্রিনজোনে। এ ঘটনায় দু’জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

Advertisements

ইরাকের একজন শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তা জানিয়েছেন, কমপক্ষে চারটি কাতিউশা রকেট গ্রিনজোনে আঘাত হানে। এর মধ্যে তিনটি পড়েছে মার্কিন দূতাবাস চত্বরে।

অন্যটি ওই এলাকার একটি স্কুলের কাছে পড়ে। এতে দুই বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। কোনও ব্যক্তি বা গোষ্ঠী এই হামলার দায়িত্ব স্বীকার করেনি।

এর আগে নাম প্রকাশে অনিচ্ছুক দুই ইরাকি সামরিক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছিল যে, মার্কিন দূতাবাস লক্ষ্য করে ছোঁড়া দুটি কাতিউশা রকেট লক্ষ্যবস্তুতে পৌঁছার আগেই ভূপাতিত করা হয়েছে।

Advertisements

ইরাকে অবস্থিত মার্কিন স্বার্থের ওপর সাম্প্রতিক দিনগুলোতে হামলা বেড়ে গেছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সর্বশেষ এ হামলা হল।

গত মাসেও বাগদাদের গ্রিনজোন এলাকায় দুটি কাতিউশা রকেট দিয়ে হামলা হয়। এছাড়া, গত ৮ জুলাই ওই এলাকায় আরও দুটি রকেট আঘাত হানে। এর দুদিন পর মার্কিন দূতাবাস লক্ষ্য করে কয়েকটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়। এ ধরনের হামলা মোকাবেলার জন্য মার্কিন দূতাবাস এলাকায় প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন