English

32 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

রমজানে বন্দীদের সাহরি ও ইফতার দেবে জর্জিয়ার কারা কর্তৃপক্ষ

- Advertisements -

যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের মুসলিম বন্দীদের জন্য রমজানে সাহরি ও ইফতার দেওয়ার বিষয়ে সম্মতি জানিয়েছেন ডিকালব কাউন্টি জেল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে দেশটির বৃহত্তম মুসলিম সংগঠন কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) জানায়, রমজানে খাবারের সময় পরিবর্তন ও হালাল খাবার সররাহের দীর্ঘ দাবির প্রেক্ষিতে জেল কর্তৃপক্ষ তাতে সম্মতি জানায়।

Advertisements

সিএআইআর এর প্রধান নিহাদ আওয়াদ জানান, ডিকালব কারাগারের কিছু মুসলিম বন্দী হালাল মাংস না থাকায় খাবারের সঙ্কটে ভুগছিল। প্রথম দিকে জেল কর্তৃপক্ষ খাবার সময় সংশোধনে অস্বীকৃতি জানালেও পরবর্তীতে রমজান মাসে সাহরি ও ইফতারের সময়ে খাবার পরিবেশনের বিষয়ে সম্মত হয়।

Advertisements

এদিকে সিএআইআর জর্জিয়ার নির্বাহী কর্মকর্তা মুরতাজা খাজা বলেন, মুসলিম বন্দীদের বিষয়ে আমাদের দাবির বিষয়ে সম্মতি জানানোয় ডিকালব জেল কর্তৃপক্ষকে শুভেচ্ছা জানাই। তবে আমাদের একথা ভুলে গেলে চলবে না যে এসব মৌলিক অধিকার রমজান মাসের শুরু থেকেই পূরণ করা তাদের কর্তব্য ছিল। তাছাড়া ফেডারেল মামলা দায়েরের পর এসব ব্যবস্থা নেওয়া হয়। ফলে এখানকার কঠিন বাস্তবতা স্পষ্ট, মুসলিম বন্দীদের কেমন অসহনীয় জীবনযাপন করতে হচ্ছে।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) যুক্তরাষ্ট্রের মুসলিমদের সর্ববৃহৎ আইনি সহায়তামূলক সংস্থা। যুক্তরাষ্ট্রের বসবাসরত মুসিলম নাগরিকরা তাদের নাগরিক অধিকার, মিডিয়া সম্পর্ক, নাগরিক সম্পৃক্ততা, শিক্ষা এবং আমেরিকান বা বিদেশী মুসলিমদের স্বাধীনতার পক্ষে আইনি সহায়তা দিতে কাজ করে থাকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন