English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

রাশিয়ার কামানের আঘাতেই গির্জায় আগুন লেগেছে: জেলেনস্কি

- Advertisements -

পূর্ব ইউক্রেনে রাশিয়ার কামানের আঘাতেই ১৭ শতকের ঐতিহাসিক গির্জায় আগুন লেগেছে বলে অভিযোগ করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

Advertisements

এ অবস্থায় জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা- ইউনেস্কো থেকে রাশিয়াকে বহিষ্কারের আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেছেন, ‘সংস্থাটিতে রাশিয়ার কোনো স্থান নেই’।

জেলেনস্কি আরো বলেন, রাশিয়া ইউক্রেনের প্রতিটি গির্জা, বিদ্যালয় ধ্বংস করে দিচ্ছে। এসব ধ্বংসযজ্ঞ চিহ্নই প্রমাণ করে যে ইউনেস্কোয় রাশিয়ার কোনো স্থান নেই।

অন্যদিকে দোনেৎস্ক অঞ্চলের ওই গির্জায় অগ্নিসংযোগের জন্য ইউক্রেনকে দায়ী করেছে রাশিয়া। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, ইউক্রেনের জাতীয়তাবাদীরা সোয়াটোহিরস্ক লাভরা গির্জায় আগুন ধরিয়ে দিয়েছে।

Advertisements

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো দাবি করেছে, ইউক্রেনের ৭৯তম এয়ারবোর্ন অ্যাসাল্ট ব্রিগেডের ইউনিটগুলো সিয়াটোহিরস্ক থেকে পিছু হটার আগমুহূর্তে ‘ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা’ কাঠের গির্জায় আগুন ধরিয়ে দেয়। ইউক্রেনের সাঁজোয়া যানে থাকা মেশিনগান থেকে গির্জার কাঠের দেয়ালে হামলা চালানো হয়েছে।

দনবাসের লুহানস্ক অঞ্চলের যে শহরে কয়েকদিন ধরে তীব্র লড়াই চলছে, সেখানে রুশ বাহিনীর কাছ থেকে কিছু এলাকা পুনর্দখলের দাবি করেছে ইউক্রেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন