English

27 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

রাশিয়ায় কয়লার খনি দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ৫২

- Advertisements -

রাশিয়ার সাইবেরিয়ায় একটি কয়লার খনিতে দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও অনেকে। রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) কেমোরোভা অঞ্চলের লিজতিজনায়া খনির একটি বায়ুচলাচল খাদে আগুন ধরে গেলে খনিটি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এসময় আটকা পড়েন শ্রমিকরা।

Advertisements

প্রাথমিকভাবে ১১ জনের মৃত্যুর খবর জানা যায়। কিন্তু রাতের মধ্যে আটকেপড়া শ্রমিকদের উদ্ধার কাজ ব্যাহত হওয়ায় বাড়তে থাকে নিহতের সংখ্যা। জরুরিসেবা বিভাগের এক সূত্র বলছে, আটকেপড়াদের মধ্যে ‘কেউ হয়তো আর বেঁচে নেই’।

দুর্ঘটনার সময় সেখানে ২৮৫ জনের মতো ছিলেন বলে ধারণা করা হচ্ছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারের পর ৪৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ধোঁয়ার কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। চারজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

Advertisements

খনিতে বিপজ্জনক মিথেন গ্যাসের উপস্থিতি এবং যে কোনো মুহূর্তে বিস্ফোরণ ঘটতে পারে এমন শঙ্কা থাকার কারণে সাময়িকভাবে উদ্ধার কাজ স্থগিত করা হয়েছে।

দুর্ঘটনাস্থল থেকে তিনজন উদ্ধারকর্মীরও মরদেহ পরে পাওয়া গেছে। এরপর বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ আরও ৫০ জনের নিহত হওয়ার খবর পাওয়া যায়। তাদের মধ্যে ছয়জন উদ্ধারকর্মীও রয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন