English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

রুশ হামলা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে খারাপ সময়: ইইউ

- Advertisements -

সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেন বলছে, তিন দিকের সীমান্ত দিয়ে তাদের দেশে হামলা চালানো হয়েছে। তবে ইউক্রেনে পরিচালিত এ হামলাকে দ্বিতীয় ব্শ্বিযুদ্ধের পর ইউরোপের জন্য সবচেয়ে অন্ধকারময় সময় বলে অভিহিত করেছেন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান জোসেপ বোরেল। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisements

বোরেল বলেন, ইউক্রেনে রাশিয়ার হামলা ইউরোপের জন্য ৮০ বছরের মধ্য অন্ধকারময় সময়। কিয়েভে দ্রুত সাহায্য ও উদ্ধার প্রক্রিয়ায় সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

তিনি বলেন, রাশিয়ার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেবে ইউরোপিয়ান ইউনিয়ন যা আগে কখনো বাস্তবায়ন করা হয়নি। ইইউ কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েন বলেন, রাশিয়ার বিরুদ্ধে অনেক বড় পরিসরে ও কৌশলগতভাবে নিষেধাজ্ঞার অনুমোদন দেওয়া হবে।

এর আগে ইউক্রেন জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ইউক্রেন সীমান্তে রাশিয়ান ফেডারেশন এবং বেলারুশপন্থি রুশ সৈন্যরা হামলা চালায়। ইউক্রেনের পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলীয় লুহানস্ক, সামি, খারকিভ, ছেরনিহিভ এবং ঝিতোমির অঞ্চলে হামলা চলছে।

Advertisements

কামান, ভারী সরঞ্জাম ও ছোট অস্ত্র ব্যবহার করে সীমান্ত ইউনিট, সীমান্ত টহল এবং চেকপয়েন্টগুলো লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে।

একই সঙ্গে স্বায়ত্তশাসিত ক্রিমিয়া প্রজাতন্ত্র থেকেও হামলা চালানো হয়েছে বলে নিশ্চিত করা হয়। একই সঙ্গে আরও বলা হয়েছে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী এবং ন্যাশনাল গার্ডসহ সীমান্ত রক্ষীরা সীমান্তের পরিস্থিতির উপর নির্ভর করে শত্রুদের জবাব দিচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন