English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

লকডাউন খুলে দিচ্ছে পাকিস্তান

- Advertisements -
Advertisements
Advertisements

করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময় ধরে লকডাউনে রয়েছে পাকিস্তান। তবে এবার সে দেশের পাঞ্জাব, সিন্ধু ও খায়বার পাখতুংখাওয়া প্রদেশে লকডাউন প্রত্যাহার করে নেওয়া হলো। তবে ওই সব রাজ্যেও করোনা সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে।
পাঞ্জাব প্রদেশে গত রবিবার থেকেই লকডাউন উঠে গেছে। গতকাল সোমবার সিন্ধু প্রদেশের গভর্নর জানিয়েছেন, তার রাজ্যে ব্যবসা-বাণিজ্য করোনা পূর্ববর্তী সময়ের মতোই চলবে। তবে সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে। একই সিদ্ধান্ত নিয়েছে খায়বারপাখতুংখাওয়া রাজ্য সরকার।
পাঞ্জাবের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সোমবার থেকে বিয়ের আয়োজন থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। করোনাভাইরাস আসার আগে যে ধরনের পরিস্থিতি ছিল, আবারো সেভাবে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে যাবে রাজ্যের অবস্থা। তবে স্বাস্থ্যবিধি এখনো মানতে হবে।
সিন্ধু প্রদেশে এখনো কিছু বাধ্যবাধকতা থাকছে। স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায়িক প্রতিষ্ঠান চলতে থাকবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান, বিয়ের আয়োজন, বাণিজ্যিক বড় ধরনের জমায়েত ১৫ সেপ্টেম্বরের পর থেকে করা যাবে।
এদিকে পাকিস্তানে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই লাখ ৮৪ হাজার ছয়শ ৬০ জন এবং মারা গেছে ছয় হাজার ৯৭ জন। এখনো সে দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন