English

33 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

‘লন্ডনে’ গিয়ে পাথর বৃষ্টির মুখে পড়লেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো!

- Advertisements -

‘লন্ডনে’ গিয়ে পাথর বৃষ্টি মুখে পড়লেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে শিরোনাম দেখে বিব্রত হবেন না। এই লন্ডন ব্রিটেনের রাজধানী নয়, এটি কানাডার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অন্টারিও প্রদেশের নগরী লন্ডন।

চলুন বিষয়টি পরিষ্কার করা যাক। আগামী ২০ সেপ্টেম্বর কানাডায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় নির্বাচন। এ উপলক্ষে নির্বাচনী প্রচারের জন্য অন্টারিও প্রদেশের লন্ডন নগরীতে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

Advertisements

সেখানে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়েন তিনি। নির্বাচনী প্রচারণার সময় তাকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারেন বিক্ষোভকারীরা। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, একটি বার পরিদর্শনের পর নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত বাসে ফিরছিলেন ট্রুডো। এ সময় তাকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেন টিকাকরণ বিরোধীরা। তবে সৌভাগ্যক্রমে তিনি কোনও আঘাত পাননি।

ঘটনার পর জাস্টিন ট্রুডো উপস্থিত সাংবাদিকদের বলেন, পাথর নিক্ষেপের কারণে তিনি কাঁধে আঘাত পেয়ে থাকতে পারেন।

Advertisements

কানাডার সিটিভি ন্যাশনাল নিউজের এক প্রতিবেদক জানান, একটি মিডিয়া বাসে থাকা দুজনও পাথরের আঘাত পান। তবে তারা আহত হননি।

দেশটির বিরোধী দল কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুল পাথর নিক্ষেপের ঘটনাকে ‘জঘন্য’ বলে উল্লেখ করেছেন। টুইটারে তিনি বলেন, রাজনৈতিক সহিংসতা কখনওই সমর্থনযোগ্য নয়। মিডিয়াকে ভয় দেখানো, হয়রানি ও সহিংসতা থেকে আমাদের মুক্ত থাকতে হবে।

প্রসঙ্গত, নিজের বামপন্থী লিবারেল পার্টির সংখ্যাগরিষ্ঠ সরকার গঠনের আশায় গত আগস্টের মাঝামাঝিতে জরুরিভাবে নির্বাচন আয়োজনের ডাক দিয়েছিলেন ট্রুডো। কিন্তু কোভিড-১৯ ভ্যাকসিন ম্যান্ডেট এবং অন্য বিধিনিষেধের কারণে তার প্রচারণা ব্যাহত হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন