English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

লোহিত সাগরকে ইসরায়েলি জাহাজমুক্ত করেছি: ইয়েমেন

- Advertisements -

ইয়েমেনের নৌবাহিনী লোহিত সাগরকে সম্পূর্ণভাবে ইসরায়েলি জাহাজমুক্ত করতে সক্ষম হয়েছে বলে ঘোষণা করেছে সানা। দেশটি বলেছে, এই কৌশলগত পানিসীমা দিয়ে চলাচলকারী ইসরায়েলি জাহাজের সংখ্যা ‘শূন্যের কোঠায়’ নেমে এসেছে।

ইয়েমেনের জাতীয় ঐক্যমত্যের সরকারের মুখপাত্র জায়ফুল্লাহ আশ-শামি বুধবার রাজধানী সানায় এক সম্মেলনে একথা বলেন। তিনি বলেন, ইয়েমেনের সশস্ত্র বাহিনী শুধুমাত্র ইসরায়েলি মালিকানাধীন ও ইসরায়েলগামি জাহাজে হামলা চালিয়েছে। সেইসঙ্গে ইঙ্গো-মার্কিন বাহিনী ইয়েমেনে আগ্রাসন শুরু করার পর হামলার লক্ষ্যবস্তু হিসেবে আমেরিকা ও ব্রিটেনের জাহাজগুলোকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

গত অক্টোবরে গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনী ভয়াবহ গণহত্যা শুরু করার পর গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে লোহিত সাগরে ইসরায়েলি মালিকানাধীন ও ইসরায়েলগামি জাহাজে হামলা শুরু করে ইয়েমেনের সেনাবাহিনী।

তখন থেকে দেশটি লোহিত সাগরে ৩৩টি অভিযান চালিয়েছে। এসব অভিযানে ১৭টি ইসরায়েলি জাহাজের পাশাপাশি ১৪টি মার্কিন ও তিনটি ব্রিটিশ জাহাজকে টার্গেট করা হয় বলে জানান আশ-শামি।

তিনি বলেন, “মার্কিন ও ব্রিটিশ বাহিনী লোহিত সাগরকে সামরিকীকরণ করেছে এবং তারা ইসরায়েলি জাহাজকে রক্ষা করতে গিয়ে এই আন্তর্জাতিক পানিসীমাকে সবার জন্য বিপজ্জনক করে তুলেছে।”

তিনি বলেন, যতদিন গাজায় ইসরায়েলি আগ্রাসন চলবে ততদিন লোহিত সাগরে ইয়েমেনের সামরিক অভিযান বন্ধ হবে না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন