English

32 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে হুতিদের হামলা

- Advertisements -

ইয়েমেনের লোহিত সাগরে একটি বাণিজ্যিক জাহাজে হামলা হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের মালিকানাধীন জাহাজটি বিপদে পড়ার সংকেত দিয়েছে।

Advertisements

সামুদ্রিক নিরাপত্তা প্রতিষ্ঠান আমব্রে জানিয়েছে, বিদ্রোহী নিয়ন্ত্রিত বন্দর হোদেইদা নগরী থেকে প্রায় ৬৮ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে জাহাজটি বিধ্বস্ত হয়।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছে, ঘটনা মূল্যায়ন করে এটি হুতিদের হামলা বলে তাদের মনে হয়েছে।  প্রতিষ্ঠানটি বিস্তারিত জানায়নি।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলা শুরুর পর গত নভেম্বরের মাঝামাঝি সময় থেকে এডেন উপসাগরে আন্তর্জাতিক বাণিজ্যিক জাহাজ লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে ইরান–সমর্থিত হুতিরা। গাজায় ইসরায়েলি হামলার বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেই এ হামলা চালানো হচ্ছে বলে জানিয়েছে তারা।

Advertisements

এদিকে দখলদার ইসরায়েলকে লক্ষ্য করে বুধবার সকালে ১৭০টিরও বেশি রকেট ছুড়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, গত ৮ মাস ধরে চলা এ যুদ্ধে এটি ইসরায়েলকে লক্ষ্য করে হিজবুল্লাহর চালানো অন্যতম বড় রকেট হামলা।

এবারের হামলায় লক্ষ্য করা হয়েছে তাইবেরিয়াস ও মাউন্ট মেরনকে। চলমান যুদ্ধে এর আগে এই অঞ্চলে কোনো রকেট ছোড়েনি হিজবুল্লাহ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন