27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

শিক্ষককে গুলি করলো ৬ বছরের শিশু!

- Advertisements -
Advertisements
Advertisements

যুক্তরাষ্ট্রে গোলাগুলি একটি নিত্যদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে। গত বছর দেশটির স্কুলগুলোতে বেশ কয়েকটি ভয়াবহ গুলির ঘটনা ঘটেছে। তবে এবার এক প্রাথমিক বিদ্যালয়ের ৬ বছরের শিশু তার শিক্ষককে গুলি করলো! এই ঘটনা ঘটেছে দেশটির ভার্জিনিয়া অঙ্গরাজ্যে। শুক্রবার সেখানকার রিচনেক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষককে টার্গেট করে গুলি ছোড়ে ওই শিশু। এতে শিক্ষক গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার অবস্থা আশঙ্কাজনক। তবে শ্রেণিকক্ষে থাকা অন্য শিক্ষার্থীরা কেউ আহত হয়নি।

বিবিসি জানিয়েছে, ওই শিশুকে আটক করেছে পুলিশ। তাকে বন্দুক কে দিলো তা তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, এটি কোনো দুর্ঘটনাবসত গুলির ঘটনা ছিল না। ওই শিক্ষককে হত্যা করতেই গুলি হয়েছিল।

আহত শিক্ষক এবং হামলাকারী শিক্ষার্থী কারও নামই প্রকাশ করা হয়নি। ৩০ বছর বয়স্ক ওই নারী শিক্ষকের অবস্থা গুরুতর বলে জানা গেছে। স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাকে। চিকিৎসকরা তাকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে।

স্থানীয় শিক্ষা বিভাগের স্কুল শাখার প্রধান জর্জ পার্কার বলেছেন, এই ঘটনায় আমি বিস্মিত, আমি শোকাহত। এমন ঘটনা রোধে সবার সহায়তা দরকার উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের সবাইকে এই বিষয়টি নিশ্চিত করতে যে, শিশু-তরুণদের কাছে যেন কোনোভাবেই অস্ত্র না থাকে। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠানে গোলাগুলির সংখ্যা বেড়ে গেছে। বিগত বছরের মে মাসে দেশটির ইতিহাসে অন্যতম বড় স্কুল শুটিংয়ের ঘটনা ঘটে। সে সময় টেক্সাসের একটি স্কুলে ১৮ বছর বয়সী এক তরুণের গুলিতে ১৯ শিশু ও দুই শিক্ষকের মৃত্যু হয়।

বন্দুক সহিংসতার বিষয়ে তথ্য-উপাত্ত সংগ্রহকারী ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভের দেয়া তথ্য বলছে, ২০২২ সালে যুক্তরাষ্ট্রে বন্দুকের কারণে প্রাণহানি হয়েছে প্রায় ৪৪ হাজার মানুষের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্কুলছাত্রী হয়ে ফিরছেন দীঘি!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন