English

30 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

শিরোপা জিতে ‘অবিশ্বাস্য অনূভুতি’ হচ্ছে আলনসোর

- Advertisements -

ম্যাচের ৯০ মিনিটে বেয়ার লেভারকুসেনের হয়ে ফ্লোরিয়ান ভাইরটজ যখন বল জালে পাঠালেন বেঅ্যারেনা যেন জনসমুদ্রে পরিণত হল। গ্যালারির চারদিক থেকে সমর্থকরা দৌড়ে মাঠে প্রবেশ করতে থাকে। নিরাপত্তাকর্মীরাও যেন আটকালেন না কাউকে। এ যেন অন্যরকম আনন্দের মঞ্চ।

তা হবেই না কেন, ক্লাবটির ১১৯ বছরের ইতিহাসে প্রথম লিগ শিরোপা। সেটাও আবার বায়ার্ন মিউনিখের রাজত্ব ভেঙে। দলটির কোচ জাবি আলনসোর তাই, অবিশ্বাস্য অনুভূতি হচ্ছে। 

২০২২ সালের অক্টোবরে যখন বেয়ার লেভারকুসেনের দায়িত্ব নিয়েছিলেন জাবি আলনসো তখন দলটি অবনমন অঞ্চলে লড়াই করছিল।

সেখান থেকে আলনসোর অধীনে মৌসুম শেষে লেভারকুসেন শেষ করেছিল ছয়ে থেকে। আর এবার তো শুরু থেকেই চমক দিয়ে আসছিল দলটি। বায়ার্ন মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করে আসছিল দলটি। শেষ পর্যন্ত লিগে ২৯ ম্যাচ অপরাজিত থেকে  পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করেছে লেভারকুসেন।

২০২২ সালে লেভারকুসের দায়িত্ব নিলেও সেবার মৌসুমের বাকি অংশ দায়িত্ব পালন করেন আলনসো। সেক্ষেত্রে এবারই লেভারকুসেনে পুরো মৌসুম কাজ করার সুযোগ পান তিনি। আর প্রথমবারেই ক্লাবটিকে শিরোপা এনে দিতে পারায় ভীষণ খুশি আলনসো,’আজ (গতকাল) আমরা পরিবার, বন্ধু ও সমর্থকদের নিয়ে উপভোগ করব। কোচ হিসেবে এখানে এটাই আমার প্রথম পুরো একটি মৌসুম। অনুভূতি অবিশ্বাস্য।

ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে হ্যাটট্রিক করে আলো ছড়ানো ফ্লোরিয়ান ভাইরটজ এখনো ঘোরের মধ্যেই আছেন,’আমি এখনো বুঝতে পারছি না কি ঘটেছে। আমার কিছু সময় দরকার ড্রেসিং রুমে ফিরে গিয়ে বুঝতে হবে কি অর্জন করেছি।’ এ মৌসুমে আর্সেনাল থেকে লেভারকুসেনে যোগ দেওয়া গ্রানিত জাকা বলছেন,’মৌসুমের শুরুতে ভাবিনি যে এমন কিছু করে দেখাতে পারব।’

গত এগারো মৌসুম বুন্দেসলিগায় একক আধিপত্য দেখিয়েছে বায়ার্ন মিউনিখ। তাদের রাজত্বে হানা দিয়ে জার্মানির সেরা এখন লেভারকুসেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচ ধরে অপরাজিত থাকা দলটির সামনে সুযোগ আছে আরও দুটি শিরোপা ঘরে তোলার। জার্মান কাপের ফাইনালে উঠেছে এরই মাঝে। আর ইউরোপা লিগে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে ওয়েস্ট হামকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথেই আছে জাবি আলনসোর দল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন