English

33 C
Dhaka
সোমবার, জুন ২৪, ২০২৪
- Advertisement -

সমালোচকদের কাছে যে অনুরোধ করলেন ইলন মাস্কের মা

- Advertisements -

সারা বছরই শিরোনামে থাকেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ও মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলার মালিক ইলন মাস্ক।

সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটার কিনে নেওয়ার পর প্রায় ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করে কড়া সমালোচনার মুখে পড়েন তিনি।

Advertisements

এই পরিস্থিতিতে ধনকুবের ছেলের পাশে দাঁড়িয়ে তাকে ‘জিনিয়াস’ আখ্যা দিলেন মা মায়ে মাস্ক। তার দাবি, বিপুল সাফল্যের কারণে এত মানুষ তার ছেলেকে ঘৃণা করেন!

সম্প্রতি সংবাদমাধ্যম বিবিসি’র একটি তথ্যচিত্রের জন্য মায়ের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। সেখানে ইলন সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, টেসলা এবং স্পেসএক্স এই দু’টি সংস্থার বিপুল সাফল্যের কারণে বহু মানুষ তার ছেলেকে পছন্দ করেন না। সকলের কাছে মায়ের অনুরোধ, ‘‘আমার ছেলে সত্যিই জিনিয়াস। আপনারা দয়া করে ওর প্রতি এত কঠোর হবেন না।”

Advertisements

সম্প্রতি টুইটারের কিনে নেওয়ার পরই সিইও পরাগ আগরওয়ালকে সরিয়ে দেন ইলন মাস্ক। এরপর সংস্থার ৭,৫০০ কর্মীর মধ্যে প্রায় ৫০ শতাংশ কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নেন তিনি। ছাঁটাইয়ের কারণ জানিয়ে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি জানিয়েছেন, সংস্থাটি লোকসানের মুখে পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি, টুইটারে ব্লু টিক (নীল চিহ্ন) নিয়ে জটিলতাও তৈরি হয়েছে। গত বুধবারই বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ও সংস্থার অ্যাকাউন্টে নামের নীচে ‘অফিসিয়াল’ তকমা যোগ করেছিল টুইটার। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যে তা তুলে নেওয়া হয়। কর্ণধার ইলন মাস্ক জানান, পরীক্ষাটি ফলপ্রসূ হয়নি। সে কারণে তিনি নিজেই তা প্রত্যাহার করে নিয়েছেন।

মাইক্রোব্লগিং সাইটটির পক্ষ থেকে আরও জানানো হয়, ভবিষ্যতে টুইটারে যা যা চালু করা হবে সেগুলোকেও চূড়ান্ত বলে ধরে নেওয়ার কোনও কারণ নেই। এসব নিয়ে বিভিন্ন মহলের কড়া সমালোচনার মুখে পড়তে হয় ইলন মাস্ককে। এই পরিস্থিতিতে ছেলের পাশে দাঁড়ালেন তার মা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন