English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

সহকর্মীর গর্ভে যমজ সন্তান, আলোচনায় ইলন মাস্ক

- Advertisements -

মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক আবারও আলোচনায়। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ব্যবসাবিষয়ক গণমাধ্যম বিজনেস ইনসাইডার জানিয়েছে, গত নভেম্বরে যমজ সন্তানের বাবা হয়েছেন ইলন। আর সেই সন্তানের মা তার আরেক প্রতিষ্ঠান ‘নিউরালিংকের’ শীর্ষ নির্বাহী শিভন জিলিস।

Advertisements

আদালতের নথি উদ্ধৃত করে ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়, গত এপ্রিলে মাস্ক ও জিলিস ওই যমজের নাম পরিবর্তন করার জন্য আদালতে আবেদন করেন। আর সেই আবেদনে বাবা ও মায়ের নামের শেষাংশ শিশুদের নামের সঙ্গে যুক্ত করার কথা বলা হয়। মাস খানেক পর টেক্সাসের এক বিচারক ওই আবেদন অনুমোদন করেন।

৩৬ বছর বয়সী জিলিস তাঁর লিংকডইন প্রোফাইলে নিজেকে নিউরালিংকের পরিচালন এবং বিশেষ প্রকল্পের পরিচালক হিসেবে পরিচয় দিয়েছেন।

Advertisements

নিউরালিংকে তিনি ২০১৭ সালের মে মাস যোগ দেন। একই সময়ে তিনি টেসলার কৃত্রিম বুদ্ধিমত্তার প্রকল্প পরিচালক হিসেবেও কাজ শুরু করেন। তিনি সেখানে ২০১৯ সাল পর্যন্ত কাজ করেন। তিনি ইলন মাস্কের কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা প্রতিষ্ঠান ওপেনএআইয়ের পরিচালনা পর্ষদেরও সদস্য।

এই যমজ সন্তানসহ ইলন মাস্কের মোট সন্তানসংখ্যা ৯। এর মধ্যে কানাডার সংগীতশিল্পী গ্রিমসের ঘরে তাঁর দুই সন্তান রয়েছে। ইলন মাস্কের সাবেক স্ত্রী কানাডার লেখক জাস্টিন উইলসনের ঘরেও তাঁর পাঁচ সন্তান রয়েছে। তবে যমজ সন্তানের বিষয়ে এখনও মুখ খোলেননি ইলন মাস্ক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন