English

21 C
Dhaka
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
- Advertisement -

‘সিংহের মতো লড়ে ইরান, খরগোশের মতো আত্মসমর্পণ করে ইসরায়েল’

- Advertisements -

‘সিংহের মতো লড়ে ইরান, খরগোশের মতো আত্মসমর্পণ করে ইসরায়েল’ বলে মন্তব্য করেছেন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী নেতা বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, ইরান তাদের প্রতিটি শব্দ, প্রতিটি কমার জন্য সিংহের মতো লড়াই করে। আর বেনেত, লাপিদ ও গান্টজ খরগোশের মতো আত্মসমর্পণ করে।

Advertisements

লিকুদ পার্টির একটি মিটিংয়ে গত সোমবার ইরানের পরমাণু ইস্যুতে ইসরায়েলের বর্তমান সরকারের কড়া সমালোচনা করে তিনি একথা বলেন। নেতানিয়াহুর মতে, বাস্তবতা অন্ধকার এবং পরিষ্কার, তার দেশের বর্তমান সরকার পারমাণবিক শক্তিধর ইরানের সঙ্গে সমঝোতা করছে এবং এভাবে ইসরায়েলের ভবিষ্যতকে বিপন্ন করছে।

Advertisements

এখন বেনেত-লাপিদ-গান্টজ সরকারে অনেক দুর্বলতা রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, যখন একটি ‘জিরো সারপ্রাইজেস’ পলিসি মেনে নিয়েছিল তখনই তারা মার্কিন প্রশাসনের কাছে মাথা নত করেছিল। আর তা হচ্ছে, ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে মার্কিনিদের সঙ্গে আগে থেকে কোনো আলোচনা না করেই কাজ করবে ইসরায়েল।

নেতানিয়াহু বলেন, বাধ্য হয়ে কিছু অর্থহীন বিবৃতি দেয়া ছাড়া আজকাল চুপ রয়েছে ইসরায়েল। এর আগে আমাদের তীব্র বিরোধিতার কারণে চুক্তি সই করার পরও সেটি থেকে বেরিয়ে গিয়েছিল যুক্তরাষ্ট্র। কিন্তু আমাদের বর্তমান সরকারের এমন নিশ্চুপ থাকাটা ইরানের পরমাণু ইস্যুতে আমাদের ভবিষ্যৎ কর্মকাণ্ডের বৈধতা প্রশ্নের মুখে পড়বে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন