English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

সিঙ্গাপুরে আজকে নতুন করে ৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত

- Advertisements -
Advertisements
Advertisements

সিঙ্গাপুরে আজকে নতুন করে ৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৫৬৭৭১ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৭ জন সিঙ্গাপুরীয়ান, একজন ওয়ার্কপাস হোল্ডার- যিনি ডরমেটরির বাইরে থাকেন।
এছাড়া ৭ জন বিদেশফেরত যারা স্টে হোম নোটিশে ছিলেন। বাকি সবাই ওয়ার্কপাস হোল্ডার যারা ডরমেটরিতে বাস করেন। করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২৯ আগস্ট ১১০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন পর্যন্ত মোট ৫৫৪৪৭ জন ছাড়পত্র পেয়েছেন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিঙ্গাপুরে ২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৭০ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। ১১৭৩ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনা পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।
এদিকে করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৮ হাজার ৭০০ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৩ লাখ ৮৫ হাজার ৫৬৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৯ লাখ ৬ হাজার ৪৯৮ জন।
করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে রোববার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৪১ হাজার ৪২৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ১৮৫ জনের।
যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৮২ হাজার ৭৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৩০০ জনের।
বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় উঠে এসেছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪৩ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ হাজার ৯২০ জনের।
মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩২৫ জন এবং মৃত্যু হয়েছে ৬০ হাজার ৬০০ জনের।
যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৩তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৮০০ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫২৭ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ৫১ হাজার ৯৯৮ জন। আর মৃতের সংখ্যা ১৬ হাজার ৩১১ জনের।
সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩১ লাখ ৪৮ হাজার ৯৯০ জন), দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল (২৬ লাখ ৯ হাজার ৫৬৭ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ভারত (২২ লাখ ৮০ হাজার)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন