English

33 C
Dhaka
শুক্রবার, মে ২৭, ২০২২
- Advertisement -

সিরিয়ায় সামরিক চেক পয়েন্টে মার্কিন হেলিকপ্টার হামলা, এক সেনা নিহত

- Advertisements -
Advertisements
Advertisements

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশের একটি সামরিক চেক পয়েন্টে মার্কিন হেলিকপ্টার থেকে হামলা চালানো হয়েছে। এতে সিরিয়ার এক সেনা নিহত এবং দু’জন আহত হয়েছেন।
দেশটির সরকারি সংবাদসংস্থা সানা বলছে, সিরিয়ার উত্তরাঞ্চলের কুর্দি অধ্যুষিত কামিশলি শহরের কাছে এই হেলিকপ্টার হামলা হয়েছে। ওই এলাকায় সিরীয় সেনাবাহিনীর নিরাপত্তা তল্লাশি চৌকিতে মার্কিন সামরিক বাহিনীর একটি টহল দলকে আটকে দেয়ার কিছুক্ষণ পর হামলা হয়।
সামরিক বাহিনীর সূত্রের বরাত দিয়ে সানা বলছে, ওই এলাকায় সিরিয়ার সেনাবাহিনীর একটি ইউনিট মোতায়েন কাজ চলছে। তল্লাশি চৌকি পেরিয়ে যুক্তরাষ্ট্রের একটি টহল দল সেখানে যেতে চাইলে সেনাবাহিনী বাধা দেয়।
এ ঘটনার প্রায় আধা ঘণ্টা পর যুক্তরাষ্ট্রের দু’টি অ্যাটাক হেলিকপ্টার থেকে তল্লাশি চৌকিতে সামরিক কর্মকর্তাদের ওপর হামলা চালানো হয়। হামলার আগে সেখানে মার্কিন সেনাবাহিনীর সদস্যরা কয়েক রাউন্ড গুলিবর্ষণ করেন। হামলায় আহতদের উদ্ধার করে কামিশলি ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিরিয়ার উত্তরাঞ্চল মূলত যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সের নিয়ন্ত্রণে রয়েছে। এই বাহিনীর নেতৃত্বে রয়েছে মূলত কুর্দি যোদ্ধারা। তবে কুর্দি গোষ্ঠীগুলোর সঙ্গে সমঝোতার ভিত্তিতে দেশটির উত্তরাঞ্চলের বেশ কিছু এলাকায় সিরিয়ার সরকারি সামরিক বাহিনী মোতায়েন রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন