English

23 C
Dhaka
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
- Advertisement -

সোমালিয়ায় সামরিক ঘাঁটিতে আত্মঘাতী হামলা

- Advertisements -

সোমালিয়ার রাজধানী মোগাদিশুর কাছাকাছি অবস্থিত একটি সামরিক ঘাঁটিতে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে এক সেনা নিহত এবং আরও কমপক্ষে ছয়জন আহত হয়েছে। এক আত্মঘাতী ওই সামরিক ঘাঁটিতে গিয়ে নিজেকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দিয়েছে বলে আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় রোববার (২৫ সেপ্টেম্বর) সেনা সদস্যের ছদ্মবেশে হামলা চালায় ওই আত্মঘাতী।

Advertisements

তিনি বলেন, আমরা আমাদের এক সেনা সদস্যকে হারিয়েছি। এছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। একটি চেক পয়েন্টে ওই আত্মঘাতী নিজের সঙ্গে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটায়।

মোগাদিশুর মদিনা হসপিটালের এক নার্স নিশ্চিত করেছেন যে, তারা একজনের মরদেহ পেয়েছেন এবং আরও ছয়জন আহত অবস্থায় ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

Advertisements

এখনও পর্যন্ত নিশ্চিত নয় যে, কারা ওই হামলা চালিয়েছে। তবে দেশটিতে সশস্ত্র গোষ্ঠী আল শাবাব প্রায়ই এ ধরনের হামলা চালিয়ে থাকে। সোমালিয়ার বিভিন্ন স্থানে সক্রিয় আল শাবাবের সদস্যরা প্রায়ই বোমা ও বন্দুক নিয়ে হামলা চালাচ্ছে। তারা সেখানে নিজেদের শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়।

এর আগে গত মাসে মোগাদিশুর হায়াত হোটেলে আল শাবাবের সদস্যরা হামলা চালিয়ে ২০ জনের বেশি মানুষকে হত্যা করে। সে সময় প্রায় ৩০ ঘণ্টা ধরে বেশ কয়েকজনকে জিম্মি করে রাখা হয়।

২০১৭ সালের অক্টোবরে সবচেয়ে ভয়াবহ হামলা চালায় আল শাবাব। সে সময় বিস্ফোরক বোঝাই একটি ট্রাক নিয়ে হামলা চালানো হয়। রাজধানী মোগাদিশুতে চালানো ওই হামলায় ৫১২ জন প্রাণ হারায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন