English

29 C
Dhaka
রবিবার, মে ২৯, ২০২২
- Advertisement -

সৌদিতে বিরল তুষারপাত, বরফে ঢাকা মরুভূমি

- Advertisements -

‘ঐতিহাসিক শিলাবৃষ্টি’র পরে সৌদি আরবের মরুভূমিগুলো বরফে ঢেকে গেছে। তাপমাত্রা হিমাঙ্কের নীচে নেমে যাওয়ার পরে তুষার এবং বরফ টিলাগুলোকে ঢেকে দিয়েছে। সৌদির এই নতুন রূপ স্থানীয়দের মধ্যে উত্তেজনা সৃষ্টি করেছে। এমনকি সামাজিক মাধ্যমেও ছড়িয়ে পড়েছে এসব ছবি।

Advertisements

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, দেশটির তাবুকের উত্তর-পশ্চিমাঞ্চলের জাবাল আল-লজ পাহাড় তুষারে ঢেকে যায়। যেখানে এই অস্বাভাবিক প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে সৌদি আরবের স্থানীয়রা ভিড় করেন। প্রতিবছর দেশটির অধিবাসীরা তুষারপাতের সময়ে পাহাড়ে ভ্রমণে যান। এবং ঠাণ্ডা আবহাওয়া উপভোগ করার জন্য সেখানে তাঁবু টানিয়ে থাকেন।

Advertisements

চলতি মাসের শুরুর দিকে, মদিনার দক্ষিণ-পশ্চিমে বদর গভর্নরেটের ছবি ধারণ করেছিলেন সৌদি ফটোগ্রাফার ওসামা আল-হারবি। স্থানীয়রা এই অস্বাভাবিক দৃশ্য উপভোগ করতে জড়ো হয় মরুভূমিতে। আল-হারবি বার্তা সংস্থা সিএনএনকে বলেন, বদর মরুভূমিতে এত তীব্র শীত একটি বিরল ঘটনা। এই ঘটনাকে ‘ঐতিহাসিক শিলাবৃষ্টি’ হিসেবে বর্ণনা করেছেন তিনি।

সৌদি প্রেস এজেন্সি অনুসারে, মদিনা অঞ্চলে সম্প্রতি বাতাস, ঘন তুষারপাত এবং শিলাবৃষ্টিসহ মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয় সৌদি আরবের ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি। চলতি সপ্তাহেও সৌদির উত্তর-পশ্চিম অঞ্চলে আবারও ভারী তুষারপাত হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন