English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

সৌদির বিমানঘাঁটি ও আরামকো তেলস্থাপনার ওপর ড্রোন হামলা

- Advertisements -

ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের একটি বিমানঘাঁটিতে এবং বিশ্বের সর্ববৃহৎ তেল স্থাপনায আরামকোর ওপর নতুন করে ড্রোন হামলা চালিয়েছে।

শুক্রবার বিকালে ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি এই তথ্য জানান।

Advertisements

তিনি বলেন, ইয়েমেনে তৈরি কাসেফ টু-কে ড্রোন সৌদি আরবের কিং খালিদ বিমানঘাঁটির অত্যন্ত গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হানে। একই লক্ষ্যবস্তুতে হামলা চালানোর একদিন পর নতুন করে এই হামলা চালানো হয়।

জেনারেল সারিয়ি বলেন, শুক্রবার ভোরে সৌদি আরবের জিজান প্রদেশের আরামকো তেল স্থাপনায় সামাদ-৩ ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

Advertisements

ইয়েমেনের এ সামরিক কর্মকর্তা বলেন, সৌদি আরব এবং তার মিত্ররা যতক্ষণ পর্যন্ত আগ্রাসন বন্ধ ও অবরোধ তুলে না নেবে ততক্ষণ পর্যন্ত পাল্টা হামলা অব্যাহত থাকবে।

এরপর জেনারেল সারিয়ি আলাদা আরেকটি টুইটার পোস্টে জানিয়েছেন, ইয়েমেনের সামরিক বাহিনী সকাল ৯টায় কিং খালিদ  বিমানঘাঁটির ওপর আরেকটি অভিযান চলিয়েছে। এই অভিযানেও কাসেফ-২-কে ড্রোন ব্যবহার করা হয়।

সাম্প্রতিক মাসগুলোতে ইয়েমেনের হুতি আন্দোলন ও তাদের সমর্থিত সেনারা সৌদি আরবের বিরুদ্ধে পাল্টা ও প্রতিশোধমূলক হামলা জোরদার করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন