English

28 C
Dhaka
সোমবার, আগস্ট ১৫, ২০২২
- Advertisement -

‘স্বর্ণের চেইন’ নিয়ে পালাচ্ছে পিঁপড়ার দল!

- Advertisements -

ছোট্ট ছোট্ট পিঁপড়া বড় বড় চিনির দানা কিংবা অন্য কোনো খাবার মাথায় করে নিয়ে যাচ্ছে, এমন দৃশ্য হয়তো আমরা সবাই দেখেছি! কিন্তু কখনো দেখেছেন কি, পিঁপড়ারা স্বর্ণের চেইন নিয়ে পালাচ্ছে? না দেখারই কথা! কিন্তু তেমনই একটি দুর্লভ দৃশ্য সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisements

টুইটারে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (আইএফএস) কর্মকর্তা সুশান্ত নন্দের শেয়ার করা ওই ভিডিওতে দেখা যায়, একদল পিঁপড়া পাথরের ওপর দিয়ে সোনালী রঙের একটি চেইন নিয়ে যাচ্ছে।

ক্ষুদ্রপ্রাণী পিঁপড়া সাধারণত খাবারের সন্ধানেই বের হয়। মৃত পোকামাকড় থেকে শুরু করে কখনো কখনো গাছের পাতা নিয়ে গর্তে ঢুকে পড়তে দেখা যায় তাদের। কারণ ওগুলোই পিঁপড়াদের খাবার। কিন্তু ধাতব চেইন কেন? এটি দিয়ে তারা কী করবে? ভিডিও ভাইরাল হওয়ার পরে এমনই সব মজার মজার মন্তব্য ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওর ক্যাপশনে সুশান্ত নন্দ লিখেছেন, ছোট্ট স্বর্ণ চোরাচালানি। তাদের বিরুদ্ধে আইনের কোন ধারায় মামলা করা যাবে? এর কমেন্টে একজন লিখেছেন, পাখি অনেক সময় ঘরের টুকিটাকি খাবার নিয়ে উড়ে যায় জানা ছিল। কিন্তু এরা তো মারাত্মক! স্বর্ণেই চেইন নিয়েই পালাচ্ছে! জোট বেঁধে কাজ করার সুফল।

Advertisements

আরেকজনের মন্তব্য, মানুষ কোনোদিন পিঁপড়াদের শৃঙ্খলা, একতাকে হারাতে পারবে না। অন্য এক ব্যবহারকারী বলেছেন, হতে পারে চেইনটির মালিক কোনো জিলাপির দোকানে কাজ করেন। সে কারণে এর ওপর মিষ্টি কিছুর আবরণ ছিল হয়তো।

একজনের দাবি, শেষপর্যন্ত পিঁপড়াদের রাজার কাছে স্বর্ণের চেইন দাবি করেছেন রানি। অন্য একজনের বক্তব্য, কিছু চিনি দেওয়ার বদলে ওদের থেকে চেইনটি ফিরিয়ে আনা যেতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন