English

32 C
Dhaka
রবিবার, জুন ২৩, ২০২৪
- Advertisement -

হয় ইমরান খান মরবে না হয় আমরা: পাকিস্তানি স্বরাষ্ট্রমন্ত্রী

- Advertisements -
Advertisements

ইমরান খান পাকিস্তানের রাজনীতিকে এমন একটি জায়গায় নিয়ে গেছেন, যেখানে হয় তার অস্তিত্ব থাকবে, নাহয় ক্ষমতাসীনদের। হয় তিনি মরবেন, না হয় সরকারদলীয় নেতারা। সম্প্রতি এমন বিস্ফোরক মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়ছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) অন্যতম জ্যেষ্ঠ নেতা এবং পাকিস্তানের বর্তমান সরকারের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি ধরা হয় রানা সানাউল্লাহকে। গত নভেম্বরে পাঞ্জাবে ইমরান খান তাকে হত্যাচেষ্টা ও পায়ে গুলি লাগার ঘটনায় অন্যতম প্রধান পরিকল্পনাকারী হিসেবে রানার নামে অভিযোগ করেছিলেন। এর সঙ্গে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং একজন জ্যেষ্ঠ আইএসআই কর্মকর্তাও জড়িত বলে দাবি করেছিলেন তিনি।

Advertisements

গত রোববার (২৬ মার্চ) স্থানীয় কয়েকটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, হয় ইমরান খান খুন হবেন, না হয় আমরা। তিনি দেশের রাজনীতিকে এমন একটি পর্যায়ে নিয়ে গেছেন, যেখানে পিটিআই বা পিএমএল-এন দুটি দলের মধ্যে যেকোনো একটিই থাকতে পারে।

এদিন ইমরানকে প্রকাশ্যে হুমকি দিয়ে রানা সানাউল্লাহ বলেন, পিএমএল-এনের গোটা অস্তিত্ব এখন হুমকির মুখে এবং আমরা তার (ইমরান) হিসাব চুকানোর জন্য যেকোনো পর্যায়ে যাবো। ইমরান খান রাজনীতিকে শত্রুতায় পরিণত করেছেন। তিনি এখন আমাদের শত্রু এবং তার সঙ্গে সেই অনুযায়ী আচরণ করা হবে।

এমন বক্তব্য দেশে অরাজকতা তৈরি করতে পারে কি না প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তানে এরই মধ্যে অরাজকতা বিরাজ করছে।

রানা সানাউল্লাহর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে পিটিআই নেতা ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, এটি পিএমএল-এন জোট সরকারের কাছ থেকে ইমরান খানের প্রাণের জন্য সরাসরি হুমকি।

তিনি বলেন, সানাউল্লাহ কি গ্যাং নাকি সরকার চালাচ্ছেন? সুপ্রিম কোর্ট যথার্থই শরীফের নেতৃত্বাধীন পিএমএল-এন’কে সিসিলিয়ান মাফিয়া বলে ঘোষণা করেছেন, তার (রানা সানাউল্লাহ) বক্তব্যই এর প্রমাণ।

দলটির জ্যেষ্ঠ নেতা ও সাবেক মন্ত্রী শিরীন মাজারি এক টুইটবার্তায় বলেছেন, ইমরান খানের প্রতি রানা সানাউল্লাহর হত্যার মনোভাব সম্পর্কে যদি আর কারও সন্দেহ থাকে! এটি দুর্বৃত্ত স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে সরাসরি হুমকি।

পিটিআই বলেছে, পাকিস্তানে শাসক দল প্রকাশ্যে কোনো জনপ্রিয় নেতাকে নির্মূল করার ঘোষণা দিয়েছে, এমনটি অতীতে কখনো দেখা যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য ইমরান খানের জন্য সরাসরি প্রাণনাশের হুমকি অভিযোগ করে এ বিষয়ে সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করেছে দলটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন