English

25 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

হারের পর ফ্রান্সে বিক্ষুব্ধদের ওপর লাঠিচার্জ, কাঁদানে গ্যাস

- Advertisements -

বিশ্বকাপ ফুটবলের ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে গেছে ফ্রান্স। এর পর ফ্রান্সের রাস্তায় রাস্তায় বিক্ষোভ দেখিয়েছেন দেশটির ফুটবলের সমর্থকরা।

বিক্ষোভকারীদের সামলাতে লাঠিচার্জ করেছে পুলিশ। একপর্যায়ে কাঁদানে গ্যাসও ছোড়া হয়েছে। বিশ্বকাপে হার মেনে নিতে না পেরে এক রাতে উত্তাল হয়ে উঠেছে পুরো ফ্রান্স।

Advertisements

আর্জেন্টিনার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টাইব্রেকারে হেরে গেছে ফ্রান্স। কিন্তু হার মানতেই পারছেন না দলটির সমর্থকরা। রবিবার রাতে প্যারিস-সহ ফ্রান্সের অন্যান্য শহরে বিক্ষোভ হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উত্তেজিত ফুটবল ভক্তদের সামলাতে লাঠিচার্জ করেছে পুলিশ। সোশ্যাল মিডিয়াতেও ফ্রান্সের উত্তাল রাজপথের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে।

বিক্ষোভের আশঙ্কায় রবিবার ১৪ হাজার পুলিশ মোতায়েন থাকার কথা আগেই জানিয়েছে ফ্রান্স সরকার। এমনকি ফাইনাল ম্যাচ দেখার জন্য প্যারিসে বা অন্য কোনো শহরে ‘জায়ান্ট স্ক্রিন’ বসানোর অনুমতিও দেওয়া হয়নি।

Advertisements

সে কারণে বহু মানুষ এক জায়গায় জমায়েত হয়ে বড়পর্দায় খেলা দেখা হয়নি। রবিবার ফাইনাল ম্যাচ দেখার জন্য শহরের নানা প্রান্তে বার কিংবা রেস্তরাঁয় জমায়েত হয়েছিল মানুষ। কিন্তু তারা স্বপ্নভঙ্গের সাক্ষী থেকেছেন। অধরা থেকে গেছে এবারের বিশ্বকাপ।

জানা গেছে, ফ্রান্সের রাস্তায় বিক্ষোভ ঠেকাতে ধড়পাকড়ও চালিয়েছে পুলিশ। বেশ কয়েকজন বিক্ষোভকারী ফুটবল ভক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ফাইনালের পর প্যারিসে আর্জেন্টিনার দূতাবাসের চিত্র ছিল একেবারে ভিন্ন। সেখানে বহু আর্জেন্টিনীয় সমর্থক জমায়েত হয়ে ফাইনালের রুদ্ধশ্বাস জয় উদ্‌যাপন করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন