English

29 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

হেলিকপ্টার কিনতে রাষ্ট্রপতির কাছে ঋণ চাইলেন একজন কৃষাণী!

- Advertisements -
Advertisements

ভারতের মধ্যপ্রদেশের বরখেদা গ্রামের বাসিন্দা বাসন্তী বাঈ একজন কৃষাণী। তিনি হেলিকপ্টার কিনতে চান। এ জন্য ঋণ নিতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের প্রতি চিঠি লিখেছেন। তার এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

কিন্তু কেন নারীর এই অদ্ভূত আবেদন? জানা গেছে, গ্রামে কিছুটা চাষের জমি আছে বাসন্তীদেবীর। তাতে ফসল ফলিয়ে কোনোমতে সংসার চলে। কিন্তু বেশ কয়েকবছর ধরে চাষ করতে পারছেন না তিনি। অভিযোগ, প্রতিবেশীর জমিতে থাকা রাস্তার উপর দিয়ে বাসন্তীদেবীকে তার জমিতে যেতে হয়। কিন্তু প্রতিবেশী রাস্তা আটকে রাখায় নিজের জমিতে যেতে পারছেন না তিনি। অনুনয়-বিনয় করেও লাভ হয়নি।

Advertisements

পঞ্চায়েতের দ্বারস্থ হয়েছিলেন বাসন্তীদেবী। তাতেও সুরাহা হয়নি। স্থানীয় থানাতেও অভিযোগ জানিয়েছিলেন তিনি। সেখান থেকেও নিরাশ হতে হয় তাকে। শেষে তিনি ঠিক করেন রাষ্টপতির কাছে সাহায্য চাইবেন। এক টাইপিস্টের সাহায্য নিয়ে রামনাথ কোবিন্দকে চিঠি লেখেন তিনি। সেই চিঠি রাষ্ট্রপতির কাছে না পৌঁছালেও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যমেও খবরটি ছড়িয়ে পড়ে। এরপরই স্থানীয় বিধায়ক যশপাল সিং ঘটনায় প্রতিক্রিয়া দেন। তিনি জানান, নারীর অভিযোগ যদি সত্যি হয় তাহলে অবশ্যই তিনি সুবিচার পাবেন। নিজে বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান যশপাল সিং। প্রয়োজনে প্রতিবেশীর সঙ্গে কথা বলবেন। যাতে হেলিকপ্টার না পেলেও নিজের জমিতে যাওয়ার অধিকার বাসন্তী বাঈ পান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন