English

33 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

হ্যাম্পশায়ারের বাড়িতে হানা দিলো ১৮ ফুটের অজগর

- Advertisements -
Advertisements

একটি ভয়ঙ্কর ছবি এই মুহূর্তে নেট দুনিয়ায় ঘুরছে। ছবিতে দেখা গেছে একটি ১৮ ফুট লম্বা অজগর একটি খোলা বেডরুমের জানালা দিয়ে একটি বাড়িতে ঢোকার চেষ্টা করছে। ৩৮ কেজি ওজনের সাপটিকে দেখে রীতিমত চমকে উঠেছিলেন প্রতিবেশীরা। অ্যালবিনো বার্মিজ পাইথনটিকে শেষমেশ একটি ঝাড়ু দিয়ে কোনঠাসা করেন তাঁরা।বিশালাকার সাপটিকে একটি সংরক্ষণাগারে পাঠানো হয়েছে।

Advertisements

ঘটনাটি হ্যাম্পশায়ারের সাউদাম্পটনের। বছর বাষট্টির জেনি ওয়ারউইক প্রথম লক্ষ্য করেন যে বিশাল সাপটি তাঁর বিপরীত দিকের বাড়িটির ছাদ পেরিয়ে যাচ্ছে। সে নিচে নামার চেষ্টা করছিলো। পথচারীরাও এই দৃশ্য দেখে রীতিমত আতঙ্কিত হয়ে যান। বাড়ির বাসিন্দারা ঝাড়ু দিয়ে খোঁচা দিয়ে সাপটিকে তাড়ানোর চেষ্টা করেন। খোঁচা দিতেই সাপটি নিচে গাড়ির ওপর আছড়ে পড়ে।

অনেকেই ভেবেছিলেন যে সাপটি বোধহয় কারুর পোষা। পরক্ষনেই তাদের ভুল ভেঙে সেইসঙ্গে সাপটিকে সংরক্ষণাগারে পাঠানোর ব্যবস্থা করা হয়। আরএসপিসিএ-এর বৈজ্ঞানিক কর্মকর্তা, ইভি বাটন বলেছেন -গত বছর, আমরা ১২০০ ও বেশি সাপ উদ্ধার করেছি। গ্রীষ্মের মাসগুলিতে সাপ উদ্ধারের জন্য সবচেয়ে বেশি সংখ্যক কল আসে।
সেইসঙ্গে বাটন জানান, গরম আবহাওয়ায় সাপগুলি আরও সক্রিয় হয়ে ওঠে। তাই আমরা সমস্ত পোষা সাপের মালিকদের বছরের এই সময়ে অতিরিক্ত সতর্ক থাকতে অনুরোধ করব। বছরের এই সময়টিতে এই ধরণের প্রাণীর বাড়তি যত্ন নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

এ বছরই সম্প্রচারে আসছে ‘সৌদি আইডল’

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন