English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

৩৫৮ যোদ্ধাকে আটকের দাবি ইসরায়েলের, যা বললো হামাস

- Advertisements -

আল শিফা হাসপাতালে অভিযান চালিয়ে হামাস কমান্ডারসহ বেশ কয়েকজনকে আটকের দাবি করে ইসরায়েলি বাহিনী। তবে এই দাবিকে ডাহা মিথ্যাচার হিসেবে আখ্যা দিয়েছে হামাস। ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীটির এক মুখপাত্র ইসরায়েলের এমন দাবি সরাসরি প্রত্যাখান করেছেন।

নাম প্রকাশ না করা ওই হামাস নেতা শুক্রবার বলেছেন, এমন কোনো ঘটনা ঘটেনি। এর আগে ৩৫৮ হামাস যোদ্ধাকে শিফা হাসপাতাল থেকে আটকের দাবি করে ইসরায়েল। তাদের কয়েকটি ছবিও প্রকাশ করা হয়।

আল জাজিরাকে হামাসের ওই সূত্র জানিয়েছে, আটকের ঘটনাটি মোটেও সঠিক নয়। ইসরায়েল গাজার বাসিন্দাদের মানসিকভাবে পরাজিত করতেই যুদ্ধের এই কৌশল বেছে নিয়েছে। হামাসের ওই নেতা বলেছেন, ‌‘ওই ছবিতে যাদের দেখানো হয়েছে তাদের অনেকেই এখনো গাজাতেই অবস্থান করছেন।’ আর হাসপাতালটির অনেক চিকিৎসককে তারা হামাস যোদ্ধা হিসেবে চিহ্নিত করার চেষ্টা করছে।

আল শিফা হাসপাতালে অভিযান চালিয়ে এরইমধ্যে প্রায় দেড়শ’ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। এসময় সাড়ে ছয়শ’ জনকে গ্রেফতার করা হয়। যাদের মধ্যে স্বাস্থ্য কর্মী ও সাংবাদিকও আছেন।

গত কয়েদিন ধরেই আল-শিফা হাসপাতাল অবরুদ্ধ করে রাখে ইসরায়েলি বাহিনী। সেখানে স্নাইপার ও হেলিকপ্টার দিয়ে হামলা চালানো হয়। ২০২৩ সালের নভেম্বরেও হাসপাতালটিতে একই ধরনের অভিযান চালিয়েছিলো ইসরায়েলি বাহিনী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন