English

32 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

অন্যের বাড়ি পরিষ্কার করে মাসে লাখ টাকা আয়

- Advertisements -

বাড়ি পরিষ্কার করা সহজ কোনো কাজ নয়। কর্মব্যস্ততার কারণে যারা নিয়মিত ঘর পরিষ্কার রাখতে পারেন না তারা অন্য কারো সাহায্য নেন। পরিচ্ছন্ন ঘর আপনার সারাদিনের ক্লান্তি দূর করবে সেই সঙ্গে মনও থাকবে ফুরফুরে। তবে অরি ক্যাতারিনা নামের ২৯ বছর বয়সী এই তরুণী মাসে লাখ লাখ টাকা আয় করছেন অন্যের নোংরা বাড়ি ঘর পরিষ্কার করে।

২০২১ সাল থেকে তিনি এই কাজ শুরু করেন। তবে কারো বাড়ি পরিষ্কার করার জন্য তাদের কাছ থেকে কোনো সার্ভিস ফি নেন না তিনি। নিশ্চয়ই ভাবছেন তাহলে মাসে লাখ লাখ টাকা আয় হয় কীভাবে! আসলে অরি সার্ভিস চার্জ না নিলে বাড়ির মালিকের কাছ থেকে আগেই অনুমতি নেন পুরো কাজটি ভিডিও করার। এটিই তার একমাত্র শর্ত।

Advertisements

বাড়ির জঞ্জাল পরিষ্কারের পুরো প্রক্রিয়া ভিডিও করে ইনস্টাগ্রাম, টিকটক-সহ একাধিক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তিনি। সেখান থেকেই উপার্জন হয় তার। বর্তমানে ইনস্টাগ্রামেই তার ভক্তের সংখ্যা ২১ লাখ। টিকটকে প্রায় ৭৮ লাখ। লাখ লাখ ভিউজ হয় তার ভিডিওগুলো। মূলত এখান থেকেই মাসে আয় হয় তার।

মানুষের ঘর-বাড়ি পরিষ্কার করা তার কাছে অ্যাডভেঞ্চারের মতো। দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে মানুষের বাড়ি পরিষ্কার করার মধ্যে বেশ রোমাঞ্চকর অভিযানের স্বাদ পান অরি। পাশাপাশি ঘর পরিষ্কার করে আত্মতৃপ্তির ব্যাপারটা তো রয়েছে বলেও মনে করেন তিনি। এমনকি পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে তাঁর মোহ এতটাই যে ‘সাফাই-এর রানি’ হিসাবে নিজের পরিচয় দিতেই পছন্দ করেন অরি। এমনকি তার ইচ্ছা বিশ্ব ভ্রমণ করবেন তিনি। বিশ্বের অন্যান্য দেশে গিয়েও এই কাজ করতে চান এবং সেগুলো শেয়ার করতে চান তার ভক্তদের সঙ্গে।

অরি একজন সিঙ্গেল মাদার। বছর কয়েক আগেই আত্মহত্যা করেছেন তার স্বামী। ফলে একদিকে যেমন মানসিকভাবে ভেঙে পড়েছিলেন, তেমনই হঠাৎ করে দায়িত্বও বেড়ে যায় তার। পরিবার, সন্তান, চাকরি একসঙ্গে সামলাতে হিমশিম খাচ্ছিলেন। তবে কাজের জন্য সন্তানরা যেন নিঃসঙ্গতা বোধ না করে, সেদিকে খেয়াল ছিল তার।

সন্তানদের দেখাশোনা যেন ঠিকভাবে করতে পারেন সেজন্য চাকরি ছেড়ে দেন। তবে জীবিকার জন্য তো কিছু করতে হবে। সেই ভাবনাও ছিল। বাড়ি-ঘর পরিষ্কার করতে সব সময়ই ভালো লাগত অরির। সেটাকেই তাই পেশা হিসেবে বেছে নেন।

Advertisements

২০২০ সালে ইনস্টাগ্রাম, টিকটক ও ইউটিউব অ্যাকাউন্ট খোলেন। ঘর গোছানো এবং পরিষ্কার করার ভিডিও আপলোড করতে শুরু করেন সেখানে। যা নেটিজেনদের নজর কাড়ে দিন কয়েকের মধ্যেই। জনপ্রিয়তাও বাড়তে থাকে। নিজের বাড়ি পরিষ্কারের ভিডিওর পাশাপাশি অন্যদের বাড়ি পরিষ্কার করতে শুরু করেন। তবে তা বিনামূল্যে। অরির এই ব্যতিক্রমী উদ্যোগ ও যাপন এরই মধ্যে সাড়া ফেলে দিয়েছে নেট-দুনিয়ায়।

বিশ্বের লাখ লাখ মানুষ প্রতিদিন তার ভিডিও দেখেন। অরি ভিডিও গুলোতে বিভিন্ন টিপস শেয়ার করেন অনুসারীদের সঙ্গে। তিনি শুধু তার শহরেই নয় দেশের বিভিন্ন প্রান্তে যান এই কাজের জন্য। সঙ্গে থাকে ডিটারজেন্ট, ব্রাশ সহ বাড়ি পরিষ্কারের নানান যন্ত্রপাতি।

বাড়ি, ঘর, টয়লেট, বেজমেন্ট, বাগান কিছুই বাদ রাখেন না সব কিছুই পরিষ্কার করে ঝকঝকে করে তোলেন। এমনকি পরিত্যাক্ত বাড়িকে বাসযোগ্য করে তোলেন তার হাতের জাদুতে। একেকটি বাড়ি পরিষ্কার করতে অরির দুই থেকে চারদিনও সময় লেগে যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন