English

36 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

আগামী লোকসভা ভোটের জন্য বিশেষ কমিটি করবে কংগ্রেস

- Advertisements -

ভারতের কংগ্রেস দলের সভানেত্রী সোনিয়া গান্ধী ২০২৪ সালের লোকসভা ভোটকে লক্ষ্য করে বিশেষ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন। আজ সোমবার দলের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা এ কথা জানিয়েছেন।

সাংবাদিকদের রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেন, ‘আগামী রাজনৈতিক চ্যালেঞ্জগুলো মোকাবিলার দায়িত্ব থাকবে ওই বিশেষ ক্ষমতাসম্পন্ন কমিটির হাতে। ’

Advertisements

কংগ্রেস মুখপাত্র আরো জানিয়েছেন, আগামী ১৩-১৫ মে রাজস্থানের উদয়পুরে দলের ‘চিন্তন শিবির’ আয়োজিত হচ্ছে।

সেখানে আমন্ত্রিত প্রায় ৪০০ প্রতিনিধির উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিশেষ কমিটি ঘোষণা করা হতে পারে।

Advertisements

প্রসঙ্গত, ভোটকুশলী প্রশান্ত কিশোরের (পিকে) সঙ্গে গত দু’সপ্তাহে বেশ কয়েক দফা বৈঠক করেছেন কংগ্রেস নেতৃত্ব। তবে পিকে-র প্রস্তাব মেনেই ওই বিশেষ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হচ্ছে কি না, সে বিষয়ে কিছু বলেননি রণদীপ। কংগ্রেসের ‘পুনরুত্থানের জন্য’ ইতিমধ্যেই পিকে কিছু প্রস্তাব দিয়েছেন।

প্রিয়াঙ্কা গাঁধী, পি চিদাম্বরমসহ সাত কংগ্রেস নেতার কমিটি সেই পরামর্শগুলো খতিয়ে দেখে সভানেত্রী সোনিয়ার কাছে একটি রিপোর্টও জমা দিয়েছে। তাতে পিকে-র অধিকাংশ প্রস্তাব মেনে নেওয়ার সুপারিশ করা হয়েছে বলে কংগ্রেসের একটি সূত্রের খবর।

পিকে-র পরামর্শ, লোকসভা ভোটের আগে গান্ধী পরিবারের বাইরের কাউকে দলের সহ-সভাপতি বা কার্যনির্বাহী সভাপতি করা হোক। গান্ধী পরিবারের কেউ সভাপতি পদে থাকলেও সেই সহ-সভাপতি বা কার্যনির্বাহী সভাপতিকেই বিভিন্ন রাজ্যের ও লোকসভা নির্বাচনের দায়িত্ব দেওয়ার সুপারিশ করেছেন তিনি। কংগ্রেসের ওই সূত্র জানাচ্ছে, নিজের শর্তে দলটিতে যোগ দিতে পারেন পিকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন