English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে জিতে যে বার্তা দিলেন মিলেই

- Advertisements -

আর্জেন্টিনার গতকাল রবিবারের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন কট্টর ডানপন্থী প্রার্থী হ্যাভিয়ার মিলেই। আজ সোমবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির নির্বাচনী কর্তৃপক্ষের বরাত দিয়ে এপির প্রতিবেদনে বলা হয়েছে, দ্বিতীয় ধাপের প্রেসিডেন্ট নির্বাচনে ৯৯ দশমিক ৪ শতাংশ ভোট পড়েছে। এতে ৫৫ দশমিক ৭ শতাংশ ভোট পেয়েছেন মিলেই। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেশটির অর্থমন্ত্রী সার্জিও মাসা পেয়েছেন ৪৪ দশমিক ৪৪ দশমিক ৩ শতাংশ।

গত ২২ অক্টোবর আর্জেন্টিনায় প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচন হয়। তবে এতে কোনো প্রার্থী প্রয়োজনীয় সংখ্যক ভোট পেতে ব্যর্থ হওয়ায় নির্বাচন দ্বিতীয় দফায় গড়ায়। ইতিমধ্যে পরাজয় স্বীকার করে মিলেইকে অভিনন্দন জানিয়েছেন মাসা। তিনি বলেছেন, ‘যেমনটা আশা করেছিলাম তেমন ফলাফল হয়নি। এখন দেশের স্থিতিশীলতা নিশ্চিত করার দায়িত্ব মিলেইর।’

মিলেইকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘মিলেই আর্জেন্টিনাকে আবার মহান করে তুলবেন।’ দেশটিতে মিলেই এমন এক সময় প্রেসিডেন্ট হলেন, যখন অর্থনৈতিক সংকটে জর্জরিত আর্জেন্টিনা।

নির্বাচনে জয়লাভের পর কড়া বার্তা দিয়েছেন মিলেই। তিনি সমর্থকদের উদ্দেশে বলেছেন, ‘আর্জেন্টিনার অবস্থা নাজুক। আমাদের দেশে এখন কঠোর পরিবর্তন দরকার। এখানে ক্রমবাদতার জন্য কোনো জায়গা নেই, উষ্ণ ব্যবস্থার জন্য কোনো স্থান নেই।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন