English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

ইউক্রেনকে ঘিরে ফেলছে রাশিয়া

- Advertisements -
Advertisements

ইউক্রেন-রাশিয়া উত্তেজনা আরও চরমে পৌঁছেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র বিপুল পরিমাণ অস্ত্র পাঠিয়েছে ইউক্রেনে। গতকাল বৃহস্পতিবার রাতে কিয়েভে পৌঁছায় মার্কিন এ সামরিক সহায়তা। এছাড়া মিত্রদের নিয়ে নানাভাবে ইউক্রেনের পাশে দাঁড়াচ্ছে যুক্তরাষ্ট্র। তবে এসবকে পাত্তা দিচ্ছে না রাশিয়া।

স্যাটেলাইটে ধারণকৃত ছবিতে দেখা যাচ্ছে, ইউক্রেন সীমান্তে লাখের বেশি সেনা মোতায়েন করেছে রাশিয়া। দেশটি যেকোনো মুহুর্তে ইউক্রেনে হামলা চালাতে পারে বলে পশ্চিমা বিশ্বের শঙ্কা। কলোরাডোভিত্তিক মহাকাশ প্রযুক্তি প্রতিষ্ঠান ম্যাক্সারের ওেই ছবিতে দেখা গেছে, রাশিয়া ইউক্রেনের তিন দিকে আরও সেনা ও সামরিক সরঞ্জাম মোতায়েন করেছে। দেশটি ক্রিমিয়া, পশ্চিম রাশিয়া ও বেলারুশসহ ইউক্রেনের সীমান্তে সামরিক উপস্থিতি জোরদার করেছে।

Advertisements

যুক্তরাষ্ট্রভিত্তিক মহাকাশ প্রযুক্তি প্রতিষ্ঠান মাক্সার টেকনোলজিস দাবি করেছে, ইউক্রেনের কাছে বেশ কয়েকটি এলাকায় নতুন করে সেনা মোতায়েন করেছে রাশিয়া। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ছবিগুলো স্থানীয় সময় গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার স্যাটেলাইটে ধারণ করা হয়। তবে রয়টার্স বলেছে, আলাদা করে ছবিগুলোর সত্যতা যাচাই করতে পারেনি তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন