English

24 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

ইউক্রেনীয় কন্যা-ভারতীয় বরের বিয়ে!

- Advertisements -

গত মাসে ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে বোমা বৃষ্টির মধ্যেই ভারতে পালিয়েছিলেন আন্না হোরোদেতস্কা। ভাড়া বাসা থেকে পালানোর সময় কয়েকটা টি-শার্ট আর একটা কফি মেশিন সাথে নিতে পেরেছিলেন আন্না।

Advertisements

৩০ বছর বয়সী আন্না আইটি কোম্পানিতে কাজ করেন। ১৭ মার্চ দিল্লি বিমানবন্দরে পৌঁছান তিনি, তখন তাকে স্বাগত জানান ভারতীয় প্রেমিক অনুভা ভাসিন। ৩৩ বছর বয়সী এই যুবক পেশায় আইনজীবী।

বিমানবন্দরেই ডাকঢোল পিটিয়ে হাঁটু গেড়ে ইউক্রেনীয় প্রেমিকাকে স্বাগত জানান, ভারতীয় আইনজীবী। সাথে তাকে আংটি পরান। রবিবার এই যুগল ভারতের রাজধানী দিল্লিতেই বিয়ের পিঁড়িতে বসেন। এপ্রিলের শেষ দিকে তারা আদালতে তাদের বিয়ে আনুষ্ঠানিকভাবে নিবন্ধন করবেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

২০১৯ সালের অগস্ট মাসে ভারতের একটি পানশালায় হঠাৎ করেই আন্নার সাথে অনুভার দেখা হয়েছিল। সেবার একাই ভারত ঘুরতে এসেছিলেন আন্না। সেখানে ফোন নাম্বার আর ইনস্টাগ্রাম আইডি বিনিময়।

Advertisements

এরপর ২০২০ সালে আন্না আরেক বার ভারতে গিয়েছিলেন, সেবার তাকে নিয়ে প্রেমের অনন্য ঐতিহাসিক নিদর্শন তাজমহল দেখতে গিয়েছিলেন অনুভা। করোনার বাধায় তাদের ফের দেখা করার পরিকল্পনাও ভেস্তে গেছে। অবশেষে ইউক্রেনে রাশিয়ার সেনা অভিযানে আন্নার সুযোগ মিলেছে ভারতে উড়াল দেওয়ার। আর সেই উড়ালেই সোজা বিয়ের পিঁড়িতে বসে গেছেন আন্না-অনুভা।

এমন হৃদয় উষ্ণ করা ভালোবাসার গল্পে নাকি আরেকজন নায়কও আছে। আর তা হলো কফি মেশিন। কফি মেশিন কেন নায়ক জানালেন, আন্না। তিনি বলেন, ‘কয়েক মাস আগে যখন দাদিকে আমাদের বিয়ের পরিকল্পনা করেছিলাম, তখন তিনি আমাকে কিছু টাকা দিয়েছিলেন উপহার কেনার জন্য। যখন থেকে জানলাম অনুভা ব্লাক কফি ভালোবাসে, তখন সিদ্ধান্ত নিলাম আমাদের জন্য একটা কফি মেশিনও কিনবো। তাই যখন আমি কিয়েভ ছাড়লাম, আমি কফি মেশিনটাও সাথে নিলাম।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন