English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

ইউক্রেন যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার নিয়ে পুতিন মজা করছেন না: বাইডেন

- Advertisements -

স্নায়ুযুদ্ধের পর পৃথিবী প্রথমবারের মতো মানবসভ্যতা-বিধ্বংসী পারমাণবিক যুদ্ধের ঝুঁকিতে (আরমাগেডন) পড়েছে বলে গতকাল বৃহস্পতিবার মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

নিউইয়র্কে ডেমোক্রেটিক পার্টির জন্য তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে জো বাইডেন আরো বলেছেন, ১৯৬২ সালে কেনেডি এবং কিউবান ক্ষেপণাস্ত্র সংকটের পর থেকে আমরা আরমাগেডনের আশঙ্কার মুখোমুখি হইনি।

Advertisements

ইউক্রেনে আগ্রসনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রস্থানের পথ খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহারের যে হুমকি পুতিন দিয়েছেন, তা কোনো তামাশা নয়।

যুদ্ধ বিশেষজ্ঞরা বলছেন, ভ্লাদিমির পুতিন পরমাণু অস্ত্র ব্যবহারের যে প্রচ্ছন্ন হুমকি দিয়েছেন, তা ছোট পরিসরে ও  কৌশলগতভাবে হতে পারে।

Advertisements

জো বাইডেন সতর্ক করে দিয়ে বলছেন, পুতিনের তরফ থেকে এ ধরনের কৌশলগত ছোট পরিসরে পরমাণু হামলাও বড় ধরনের ধ্বংসযজ্ঞ সৃষ্টি করতে পারে।

তিনি আরো বলেছেন, আমরা এমন একজনের মোকাবিলা করছি, যাকে আমি ভালো করে চিনি। পুতিন যখন কৌশলগত পরমাণু অস্ত্র কিংবা জীবাণু অস্ত্র বা রাসায়নিক অস্ত্র ব্যবহারের কথা বলেন, তার মানে তিনি মজা করছেন না।

জো বাইডেন আরো বলেছেন, ভ্লাদিমির পুতিন যুদ্ধে পরাজিত হয়ে রাশিয়ায় তার ক্ষমতা অবশ্যই হারাতে চান না। সে কারণে যুদ্ধ থেকে পুতিন কীভাবে প্রস্থান করতে পারেন, তা বোঝার চেষ্টা করছেন বলেও জানিয়েছেন বাইডেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন