English

35 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

‘ইচ্ছাকৃতভাবে সাংবাদিক শিরিনকে গুলি করেন ইসরায়েলি সেনারা’

- Advertisements -

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে সংবাদ সংগ্রহ করার সময় দেশটির সেনাবাহিনীর গুলিতে নিহত হন সাংবাদিক শিরিন আবু আকলেহ। সেই ঘটনার তদন্ত রিপোর্ট প্রকাশ করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। এতে বলা হয়েছে, ইচ্ছাকৃতভাবে সাংবাদিক শিরিনকে গুলি করেন ইসরায়েলি সেনারা এবং এতেই তার মৃত্যু হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ মে) পশ্চিম তীরের রামাল্লায় ফিলিস্তিনের অ্যাটর্নি জেনারেল আকরাম আল-খতিব এই তদন্ত রিপোর্ট নিয়ে সাংবাদিকদের সামনে কথা বলেন। তিনি বলেন, এটি স্পষ্ট যে ইসরায়েলি বাহিনীর একজনের গুলি সরাসরি সাংবাদিক শিরিনের মাথায় আঘাত করে। এতে মারা যান তিনি। দায়িত্ব পালনের সময় তিনি হেলমেট ও প্রেস লেখা সম্বলিত জ্যাকেট পরিহিত ছিলেন।

তিনি আরও বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ হত্যাকাণ্ড চালানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন, প্রত্যক্ষদর্শীদের বিবরণ ও একটি ফরেনসিক রিপোর্টের উপর ভিত্তি করেই এই তদন্ত প্রতিবেদন দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে ইসরায়েলি বাহিনী দাবি করে ফিলিস্তিনিদের গুলিতেই নিহত হন শিরিন। আল-খতিব আরও বলেন যে তদন্তে দেখা গেছে গুলি করার সময় ঘটনাস্থলের কাছাকাছি কোনও ফিলিস্তিনি যোদ্ধা ছিলেন না। ইসরায়েলি বাহিনী আবু আকলেহ এবং অন্যান্য সাংবাদিকদের স্পষ্টভাবে প্রেসের সদস্য হিসাবে চিহ্নিত করার পরও গুলি চালায় বলে জানান তিনি।

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে গত ১১ মে অভিযান চালায় দেশটির সেনারা। সংবাদ সংগ্রহের জন্য সেখানে ছিলেন ৫১ বছর বয়সী শিরিন আবু আকলেহ। প্রত্যক্ষদর্শী ও তার সহকর্মীদের অভিযোগ, ইসরায়েলের এক সেনা মাথায় গুলি করলে শিরিন আবু আকলেহ প্রাণ হারান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন