English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

ইসরায়েলকে সমর্থনের প্রতিশ্রুতি বাইডেনের

- Advertisements -

ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার (১৩ এপ্রিল) রাতে এক বিবৃতিতে হোয়াইট হাউজ জানিয়েছে, ইরানের হামলার সমন্বিত প্রতিক্রিয়া জানাতে জি৭ নেতাদের প্রতি আহ্বান জানাবেন বাইডেন। ইসরায়েলকে সমর্থনের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ইরানের হামলার খবর শুনে, দেলাওয়ারের ভ্রমণ সংক্ষিপ্ত করে শনিবারই ওয়াশিংটনে ফিরে আসেন বাইডেন। রাজধানীতে ফিরেই জাতীয় নিরাপত্তা দলের সাথে সাক্ষাৎ করেন তিনি।

Advertisements

বিবৃতিতে বলা হয়, ইসরায়েলে আক্রমণকারী ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্রগুলো প্রতিহত করতে ওই অঞ্চলে রয়েছে মার্কিন বাহিনী। তবে মার্কিন বাহিনী ইরানের বিরুদ্ধে সরাসরি কোনও আক্রমণে অংশ নেবে না বলেও জানানো হয়েছে।

হামলার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সাথে টেলিফোনে সরাসরি কথা বলেছেন বাইডেন। এ সময় ইসরায়েলের নিরাপত্তার জন্য মার্কিন সমর্থনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন তিনি।

বিবৃতিতে বাইডেন বলেন, ইসরায়েলে মার্কিন বাহিনী বা মার্কিন বাহিনীর স্থাপনাগুলোতে কোনও হামলা না হলেও, পুরো অঞ্চলজুড়ে ইসরায়েলের প্রতিপক্ষের হুমকির প্রতি সজাগ থাকবে তার বাহিনী। ইসরায়েলি নেতাদের সাথেও ঘনিষ্ঠ যোগাযোগ রাখা হবে।

Advertisements

এই সপ্তাহের শুরুতেই মার্কিন প্রতিরক্ষা সরঞ্জাম ইসরায়েলে পাঠানো হয়েছে।

স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইরান। ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ নিতেই এ হামলা বলে জানানো হয়েছে ইরানের পক্ষ থেকে।

ডেমোক্রেটিক ও রিপাবলিকান উভয় দলেরই নেতৃস্থানীয় আইনপ্রণেতারা ইরানের হামলার বিরুদ্ধে ইসরায়েলের প্রতি সমর্থন প্রকাশ করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন