English

25 C
Dhaka
সোমবার, জানুয়ারি ২৪, ২০২২

উদ্বোধনের আগেই হ্যাক হয়ে গেল ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’!

- Advertisement -spot_img

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘ট্রুথ সোশ্যাল’। টুইটার ব্যবহারকারীরা ট্রাম্পের ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই এটিতে ফেক একাউন্ট খুলেছে। অর্থাৎ, নতুন ব্যবহারকারীদের সাইন আপ করার জন্য আনুষ্ঠানিকভাবে খোলার আগেই তারা সাইটটিতে অ্যাক্সেস করেছে। ব্যবহারকারীরা “ডোনাল্ডট্রাম্প” এবং “মাইকপেন্স” এর নামে দুটি অ্যাকাউন্টও তৈরি করেছে। এমনকি “ডোনালড জে ট্রাম্প” হ্যান্ডেলটি প্রাক্তন এ প্রেসিডেন্টকে উপহাস করার জন্য কেউ হ্যাক করেছে বলে ধারণা করা হচ্ছে।

ট্রাম্প গতকাল বুধবার ঘোষণা করেছিলেন যে, তিনি একটি মিডিয়া নেটওয়ার্ক চালু করছেন। এটির নাম ‘ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ’ (টিএমটিজি)। এর মধ্যে রয়েছে “ট্রুথ সোশ্যাল” নামক একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। তিনি বলেছিলেন, “এটি বিগ টেকের অত্যাচারের বিরুদ্ধে দাঁড়ানোর একটি প্রচেষ্টা”। এর আগে, যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে দাঙ্গার পর ট্রাম্পকে বেশ কয়েকটি বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা পরে, টুইটার ব্যবহারকারীরা ট্রাম্প এবং প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মের বিটা-ভার্সন হ্যাক করতে সক্ষম হয়েছে। “ডোনাল্ড জে ট্রাম্প” নামে যে ব্যবহারকারী সেখানে রয়েছে তার পিন করা পোস্টটি ছিল একটি ‘মলত্যাগকারী শুকরের’। যেটি দেখে আপাতদৃষ্টিতে প্রাক্তন রাষ্ট্রপতিকে ব্যঙ্গ করার চেষ্টা বলে মনে করা হচ্ছে।

নতুন প্ল্যাটফর্মটি আগামী বছর চালু হওয়ার কথা রয়েছে এবং ট্রাম্পের মুখপাত্র লিজ হ্যারিংটন টুইটারে একটি বিবৃতি পোস্ট করে বলেছেন, অ্যাপটি আগামী মাসের মধ্যে অ্যাপ স্টোরে প্রি-অর্ডার করা যাবে। তবে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র গতকাল বুধবার ফক্স নিউজের শন হ্যানিটিকে জানিয়েছেন, প্ল্যাটফর্মটি পরবর্তী কয়েক সপ্তাহ বিটা পরীক্ষার পর্যায়ে থাকবে। তবে সাইটটি এখনও অ্যাক্সেসযোগ্য বলে মনে হচ্ছে, জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন