English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

কারাগারে বিয়ের অনুমতি পেলেন অ্যাসাঞ্জ

- Advertisements -

যুক্তরাজ্যের বেলমার্শ কারাগারে বন্দি উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ তার দীর্ঘদিনের সঙ্গী স্টেলা মরিসকে বিয়ে করার অনুমতি পেয়েছেন।
শুক্রবার (১২ নভেম্বর) ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।
প্রতিবেদনে বলা হয়, কারা গভর্নর অন্য বন্দিদের মতো অ্যাসাঞ্জের আবেদন পর্যালোচনা করে বিয়ে করার অনুমতি দিয়েছেন। ফলে অ্যাসাঞ্জ এবং তার বাগদত্তা মরিস এখন কারাগারে বসেই আইন অনুযায়ী বিয়ে করতে পারবেন। তবে বিয়ের সম্পূর্ণ খরচ নিজেদের বহন করতে হবে।
২০১১ সালে আইনজীবী মরিসের সঙ্গে অ্যাসাঞ্জের পরিচয় হয়। তখন মরিস অ্যাসাঞ্জের আইনজীবী হিসেবে কাজ করতেন।
২০১৫ সালে সম্পর্কে জড়ানোর দুই বছর পর তারা বাগদান সম্পন্ন করেন। তখন অ্যাসাঞ্জ লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন। সেখানে থাকা অবস্থায় তাদের দুই পুত্র সন্তানের জন্ম হয়। সন্তানদের জন্মের সময় ভিডিও কলে যুক্ত হন অ্যাসাঞ্জ।
অস্ট্রেলিয়ার নাগরিক অ্যাসাঞ্জ যুক্তরাষ্ট্রের গোপন নথি ফাঁসের দায়ে অভিযুক্ত। আফগান ও ইরাক যুদ্ধ নিয়ে মার্কিন গোপন নথি ফাঁসের অভিযোগে তার বিচার করতে চায় দেশটি।
২০১০ সালে ইরাকে মার্কিন সৈন্য কর্তৃক বেসামরিক নাগরিকদের হত্যার ভিডিও ফাঁসের পর অ্যাসাঞ্জের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তোলে যুক্তরাষ্ট্র। ২০১২ সাল থেকে লন্ডনে ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন তিনি।
২০১৯ সালে জামিনের শর্ত ভঙ্গের অভিযোগে তাকে গ্রেপ্তার করে বেলমার্শ কারাগারে পাঠায় পুলিশ। তখন থেকে সেখানেই রয়েছেন অ্যাসাঞ্জ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন