English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

কুয়েত সরকারের আকস্মিক পদত্যাগ

- Advertisements -

আকস্মিক পদত্যাগ করেছে কুয়েতের সরকার। স্থানীয় সময় সোমবার দেশটির ক্ষমতাসীন আমিরের কাছে কুয়েক সরকার পদত্যাগপত্র জমা দিয়েছে। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কুনা এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।
এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিরোধী সংসদ সদস্যদের সঙ্গে বিরোধের জের ধরেই এমন পদক্ষেপ নিয়েছে কুয়েত সরকার। এর ফলে বিরোধী আইন প্রণেতাদের সঙ্গে অচলাবস্থার অবসান ঘটবে বলে আশা করা হচ্ছে। দুপক্ষের এই বিরোধের কারণে দীর্ঘদিন ধরেই আর্থিক সংস্কার বাধাগ্রস্ত হচ্ছিল।
চলতি বছর এ নিয়ে দ্বিতীয় বার এমন ঘটনা ঘটলো। এর আগেও নির্বাচিত পার্লামেন্ট সদস্যরা পদত্যাগ করেন। চলতি বছরের জানুয়ারিতে তৎকালীন সরকার পদত্যাগ করার পর মার্চে প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালিদ আল সাবাহর নেতৃত্বে ফের নতুন সরকার গঠিত হয়।
কুনার এক প্রতিবেদনে বলা হয়েছে, শেখ সাবাহর হাত থেকে লিখিত পদত্যাগপত্র গ্রহণ করেছেন আমির শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ।
করোনাভাইরাস মহামারি এবং দুর্নীতির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালিদ আল সাবাহকে বিরোধী দলের বেশ কয়েকজন এমপির প্রশ্ন করার কথা ছিল। তার আগেই পুরো সরকারের পক্ষ থেকে পদত্যাগপত্র জমা দেওয়া হলো।

গত কয়েক দশকের মধ্যে সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটে রয়েছে কুয়েত। এর মধ্যেই এক বছরের মধ্যে সরকারের দুবার পদত্যাগ দেশটিতে রাজনৈতিক অস্থিরতা বাড়াবে বলে আশঙ্কা করা হচ্ছে।
কুয়েতের আইনপ্রণেতা ও ক্ষমতাসীন পরিবারের মধ্যে এক দশকেরও বেশি সময় ধরে চলা দ্বন্দ্বের কারণে দেশটিতে এর আগেও কয়েকবার রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছে। এর জেরে সংসদ ও মন্ত্রিপরিষদের পদত্যাগের ঘটনাও ঘটেছে কয়েকবার।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন