English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ক্যানসারে আক্রান্ত রাজা চার্লস

- Advertisements -

ব্রিটেনের রাজা চার্লসের ক্যানসার শনাক্ত হয়েছে। এ কারণে তিনি আপাতত জনসমক্ষে সব ধরনের অনুষ্ঠানে অংশ নেওয়া থেকে বিরত থাকবেন। তবে চিকিৎসাধীন অবস্থায় রাষ্ট্রপ্রধান হিসেবে তার দায়িত্ব পালন চালিয়ে যাবেন।

সোমবার বাকিংহ্যাম প্যালেস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

Advertisements

বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আস্থা রয়েছে ৭৫ বছর বয়সী রাজা চার্লসের। যত দ্রুত সম্ভব আবার স্বাভাবিক দায়িত্ব পালনে ফিরবেন বলেও আশাবাদী তিনি।

চার্লস গত মাসে তিন রাত হাসপাতালে কাটিয়েছেন। সেখানে তার প্রোস্টেটের চিকিৎসা হয়। হাসপাতালে চিকিৎসাকালে তার শারীরিক অবস্থা নিয়ে অন্য একটি বিষয়ে উদ্বেগ দেখা দেয়। তার কোন ধরনের ক্যানসার হয়েছে, সে বিষয়ে কিছু না জানালেও প্যালেস জানিয়েছে, রাজা চার্লসের প্রোস্টেট ক্যানসার হয়নি।

Advertisements

মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের সেপ্টেম্বরে ব্রিটেনের রাজা হিসেবে অভিষেক ঘটে চার্লসের।

বিবিসির খবরে বলা হয়েছে, রাজা তার দুই ছেলেকেই নিজের অসুস্থতার খবর ব্যক্তিগতভাবে জানিয়েছেন। খবর পেয়ে যুক্তরাষ্ট্রে থাকা প্রিন্স হ্যারি খুব শিগগিরই বাবাকে দেখতে লন্ডনে আসবেন।

বাকিংহ্যাম প্যালেস আরও জানিয়েছে, নরফকের স্যানড্রিংহ্যাম থেকে সোমবার লন্ডনে ফিরেছেন চার্লস। সেখানে তার চিকিৎসা শুরু হয়েছে। তিনি জনবহুল অনুষ্ঠানে অংশ না নিলেও রাষ্ট্রপ্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন এবং ব্যক্তিগত মিটিংগুলো চালিয়ে যাবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন