English

24 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

গরম খাবার গায়ে পড়ে আহত শিশু, ম্যাকডোনাল্ডসকে ৮ কোটি টাকা জরিমানা

- Advertisements -
Advertisements

গায়ে পড়ে গিয়েছিল গরম চিকেন নাগেট। ছ্যাঁকা লেগে পুড়ে গিয়েছিল শরীরের নানা জায়গা। আর এ ঘটনার জেরে চার বছর পর ‍যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফাস্টফুড চেইন শপ ম্যাকডোনাল্ডসকে জরিমানা হিসেবে গুনতে হয়েছে ৮ লাখ ডলার বা প্রায় ৮ কোটি ৭২ লাখ টাকা।

Advertisements

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদন থেকে জানা যায়, ২০১৯ সালে অলিভিয়া কারাবালো নামে চার বছর বয়সী এক শিশুর গায়ে ম্যাকডোনাল্ডসের গরম চিকেন নাগেটস পড়ে যায়। নাগেটগুলো মাত্রাতিরিক্ত গরম হওয়ায় অলিভিয়ার শরীরের কিছু অংশ পুড়ে যায়।

প্রায় তিন সপ্তাহ ধরে চিকিৎসাধীন ছিল অলিভিয়া। পরে এ ঘটনায় ক্ষতিপূরণ দাবি করে ম্যাকডোনাল্ডস ও এর ফ্র্যাঞ্চাইজি আপচার্চ ফুডসের বিরুদ্ধে মামলা করেন মেয়েটির মা-বাবা।

অলিভিয়ার মা-বাবার দাবি, ম্যাকডোনাল্ডসের খেয়ালিপনার কারণেই তাদের সন্তান সাংঘাতিক যন্ত্রণা সহ্য করেছে। অলিভিয়ার শরীরের পুড়ে যাওয়া নানা অংশের ছবি পেশ করা হয় আদালতে। এছাড়া ঘটনার সময় যন্ত্রণায় অলিভিয়ার চিৎকারের অডিও তুলে ধরা হয়। সব প্রমাণ দেখিয়ে দাবি করা হয়, ম্যাকডোনাল্ডসকে ১৫ মিলিয়ন  ডলার বা প্রায় ১৬ কোটি ৩৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে।

তবে ম্যাকডোনাল্ডসের পক্ষ থেকে বলা হয়, শিশুটি কয়েকদিনের মধ্যেই সুস্থ হয়ে ওঠে। তারপর থেকে একাধিকবার ম্যাকডোনাল্ডসে গিয়ে চিকেন নাগেট কিনে খেয়েছে সে। সব বিষয় মাথায় রেখেই ক্ষতিপূরণের অঙ্ক অনেকটা কমানোর আবেদন করে প্রতিষ্ঠানটি।

কিন্তু মাস দুয়েক আগেই আদালত জানিয়ে দেয়, এ ঘটনায় অলিভিয়াকে ক্ষতিপূরণ দিতে হবে। বৃহস্পতিবার (১৯ জুলাই) আট লাখ ডলার ক্ষতিপূরণের রায় দেন আদালত। আদালতের এ রায়ে বেশ খুশি অলিভিয়ার পরিবার। তার মা বলেছেন, ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে আমাদের আর কোনো অভিযোগ নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন