English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

গাজায় পাঁচ কোটি ইউরোর সহায়তা প্যাকেজ পাঠাবে জার্মানি

- Advertisements -

ইসরায়েলের হামলায় বিপর্যস্ত গাজায় পাঁচ কোটি ইউরোর সহায়তা প্যাকেজ পাঠানোর কথা জানিয়েছে ইউরোপের দেশ জার্মানি। বৃহস্পতিবার জর্ডান থেকে জার্মান পররাষ্ট্রমন্ত্রী বেয়ারবক এ ঘোষণা দেন।

Advertisements

জার্মান বার্তা সংস্থা ডয়েচে ভেলে জানায়, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) জর্ডান সফরে যান বেয়ারবক। সেখানে বৈঠকের পাশাপাশি একটি সংবাদ সম্মেলনে অংশ নেন। সেখানে জার্মান পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ইসরায়েলের পাশে আছি। আমরা মনে করি, ইসরায়েলের আত্মরক্ষার সম্পূর্ণ অধিকার রয়েছে। ৭ অক্টোবরের পর ইসরায়েল গাজার সঙ্গে যে সংঘাতে নেমেছে, তা সম্পূর্ণ সমর্থন করে জার্মানি।

তবে গাজায় যেসব বেসামরিক মানুষ অসহায় অবস্থার মধ্যে পড়েছে, তাদেরও পাশে আছে জার্মানি। আর সে কারণেই গাজার বেসামরিক মানুষের জন্য মানবিক সাহায্য হিসেবে পাঁচ কোটি ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ৫৮০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হলো। এমনকি, জার্মানি গাজায় একটি চিকিৎসক দল পাঠানোর চেষ্টা করছে বলে জানান বেয়ারবক।

এর আগে ১৩ অক্টোবর ইসরায়েল সফরে গিয়েছিলেন বেয়ারবক। তখনো এই একই কথা বলেছিলেন তিনি।

Advertisements

জানা গেছে, শুক্রবার (২০ অক্টোবর) সকালে ইসরায়েল যাবেন বেয়ারবক। সেখানে ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বিকেলেই লেবানন চলে যাবেন। ইরান সমর্থিত সশস্ত্র সংগঠন হিজবুল্লাহও হামাসের সমর্থনে লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের ওপর আক্রমণ চালাচ্ছে। সে বিষয়েই লেবাননের সরকারের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে বেয়ারবকের।

টানা দুই সপ্তাহ ধরে গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এমনকি, ইসরায়েলের পূর্ণ অবরোধ আরোপের ফলে বিদ্যুৎবিচ্ছিন্ন গাজা বর্তমানে ভয়ানক মানবিক সংকটের সম্মুখীন হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে ভূখণ্ডটিতে পানি, খাবার, জ্বালানি ও চিকিৎসা সরঞ্জামের মজুত শেষ হয়ে যাচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন