English

37 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

গাধাসহ বিভিন্ন পশু চুরি করে পালিয়েছে রুশ সেনারা!

- Advertisements -

কয়েক সপ্তাহ ধরে যুদ্ধ ক্ষেত্রে নাজুক অবস্থা রাশিয়ার। ইউক্রেন সৈন্যরা একাধিক এলাকা পুনর্দখল করেছে।

বেশকিছু এলাকায় গুরুত্বপূর্ণ পয়েন্ট ছেড়ে গেছে রাশিয়ান সেনারা। এমন যখন অবস্থা তখন সামনে এসেছে বেশকিছু ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, রুশ সেনারা চুরি করছে।

Advertisements

ইউক্রেনের খেরসন এলাকা থেকে পালানোর সময় স্থানীয় একটি চিড়িয়াখানা থেকে পশু চুরি করতে দেখা গেছে তাদের। এ খবর জানিয়েছে নিউইয়র্ক পোস্ট ও এনডিটিভি।

প্রকাশ হওয়া ভিডিওতে দেখা গেছে, স্থানীয় একটি চিড়িয়াখানা থেকে শিয়াল, ময়ূর, গাধা এবং উট (লামা, এক প্রজাতির উট) গাড়িতে তুলে নিয়ে পালাচ্ছেন রাশিয়ান সেনারা। আর সেই ভিডিও সামনে আসতেই হইচই শুরু হয়ে গেছে। রুশ সেনাদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ট্রল।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইউক্রেনের বহু সাধারণ মানুষ৷ তাদের দাবি, এটা পুরোপুরি বেআইনি কাজ। যেভাবে পশুগুলোকে গাড়িতে তোলা হচ্ছিল, সেটা মোটেও সঠিক পদ্ধতি নয়।

Advertisements

তবে পশু-পাখিগুলোকে নিয়ে রাশিয়ান সেনাদের সেই ট্রাক কোথায় গিয়েছে, তা জানা যায়নি।

কয়েক সপ্তাহ ধরে ইউক্রেন সেনা একের পর এক হামলা চালিয়েছে খেরসনে৷ হারানো জমি ফিরে পেতে বদ্ধপরিকর ছিল ইউক্রেনীয়রা। এতদিন ধরে দখলে থাকা খেরসন হাতছাড়া হতে পারে বুঝেই রাশিয়ান সেনারা পিছু হটতে শুরু করেছে।

এদিকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়াও। দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব সেনা পদ ছেড়ে পালাবেন, তাদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু সেই সব হুঁশিয়ারিতেও কাজ হলো না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন