English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

গুরুতর অসুস্থ পারভেজ মোশাররফ

- Advertisements -

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ দুবাইয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার অফিস বলছে, ৭৮ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্টের সুস্থ হওয়ার ‘সম্ভাবনা নেই’। খবর আল-জাজিরার।

Advertisements

গতকাল শুক্রবার পারভেজ মোশাররফের টুইটার অ্যাকাউন্ট থেকে তার পরিবার এক বার্তায় জানায়, পারভেজ মোশাররফ অ্যামাইলয়েডোসিস জটিলতার কারণে তিন সপ্তাহ ধরে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি আছেন। তার সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম। শরীরের অঙ্গ কাজ করা বন্ধ করে দিচ্ছে।

তা ছাড়া পারভেজ মোশাররফ প্রতিষ্ঠিত রাজনৈতিক দল অল পাকিস্তান মুসলিম লীগ (এপিএমএল) এক বিবৃতিতে জানিয়েছে, সাবেক সামরিক শাসককে হাসপাতাল থেকে বাড়িতে ফিরিয়ে নেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক অথবা তাকে ভেন্টিলেটরে রাখার খবরটি সঠিক নয়।

Advertisements

জেনারেল পারভেজ মোশাররফ ১৯৯৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তান শাসন করেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়। ২০১৪ সালের ৩১ মার্চ তাকে অভিযুক্ত করা হয়। ওই বছরের সেপ্টেম্বরে বিশেষ আদালতের কাছে বিচারের জন্য সব তথ্যপ্রমাণ পেশ করা হয়। তবে আপিল ফোরামে মামলাটি তোলার পর বিচারকাজ দীর্ঘায়িত হয়ে পড়ে এবং মোশাররফ ২০১৬ সালের মার্চ মাসে পাকিস্তান ছেড়ে চলে যান। চিকিৎসার জন্য তাকে দেশত্যাগের অনুমতি দেওয়া হয়েছিল।

তবে দুবাইয়ে যাওয়ার পর তিনি আর স্বদেশে ফেরেননি। তার কয়েক মাস পরেই পাকিস্তানের একটি বিশেষ আদালত তাকে অপরাধী ঘোষণা করে। বারবার আদালতে হাজির না হওয়ায় পাকিস্তানে থাকা তার সব সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন আদালত। বাতিল হয় তার পাসপোর্ট এবং পরিচয়পত্রও।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন